দক্ষিণ এশিয়া

এবার পাকিস্তানে বেতন–ভাতা বন্ধের গুজব

ইসলামাবাদ, ২৬ ফেব্রুয়ারি – নজিরবিহীন অর্থনৈতিক সংকটে দিন পার করছে পাকিস্তান। রাজনৈতিক অস্থিরতা, নিরাপত্তা ব্যবস্থায় গলদ ও চরম মুদ্রাস্ফীতির মধ্যে বেহাল অবস্থায় দেশটি। এরই মধ্যে সম্প্রতি দেশটির দৈনিক নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়, দেশের অর্থ মন্ত্রণালয় সরকারি কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন ও অন্যান্য ভাতা বন্ধের নির্দেশনা দিয়েছে।

তবে গতকাল শনিবার দেশটির অর্থমন্ত্রণালয় এই দাবি প্রত্যাখ্যান করেছে। পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন ও অন্যান্য ভাতা বন্ধের নির্দেশনা খবর পুরোপুরি মিথ্যা বলে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। এই নিয়ে গতকাল পাকিস্তানের অর্থমন্ত্রণালয় একটি বিজ্ঞপ্তিও জারি করে।

সেখানে বলা হয়েছে, পেনশন ও বেতন-ভাতা বন্ধের নির্দেশনার গুজব ছড়িয়ে পড়েছে। এ ধরনের কোনো নির্দেশনা অর্থ মন্ত্রণালয় দেয়নি এবং এটি পুরোপুরি মিথ্যা।

এছাড়া দেশটির সরকারের জারি করা বিবৃতিতে বলা হয়, ইতিমধ্যে পাকিস্তানের মহাহিসাব নিরীক্ষণ দপ্তর আগামী মাসের বেতন- ভাতা ও পেনশন প্রক্রিয়াকরণ শুরু করেছে। সেইসঙ্গে অন্যান্য বিল পরিশোধের প্রক্রিয়াও চলছে।

দেশটির অর্থমন্ত্রী ইশাক দার বলেন, জাতীয় অর্থনৈতিক স্বার্থ ক্ষুণ্ন করতে এই মিথ্যা খবর ছড়ানো হয়েছে। তিনি এই ধরনের খবর এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের থেকে যাচাই না করে প্রকাশ করার আহ্বান জানান।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৬ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button