জাতীয়

আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসলে‌ দেশের অস্তিত্ব থাকবে না

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি – আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার যদি আবার ক্ষমতায় আসে তাহলে এ দেশের কোন অস্তিত্ব থাকবে না, এই জাতির কোন অস্তিত্ব থাকবে না।

রোববার বিকেলে নবাবগঞ্জে ঢাকা জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচির পূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে প্রায় ১৫ বছর ধরে এই আওয়ামী লীগের সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে পুলিশকে ব্যবহার করে প্রশাসনকে ব্যবহার করে আজকে বেআইনিভাবে ক্ষমতায় দখল করে আমাদের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। এখন কথা বলা যায় না কথা বললেই এরেস্ট।

বিএনপি মহাসচিব বলেন, আবার তারা নতুন নির্বাচনের পায়তারা করছে। তারা বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন করবে। এই সংবিধান তো কেটে-ছিঁলে তোমরাই তৈরি করেছ। মানুষ বলছে আগে জানলে তোমার ভাঙ্গা নৌকায় উঠতাম না। এ সরকারকে আর থাকতে দেয়া যাবে না। তারা আবার আগের মতো নির্বাচন করতে চায়। আবার আগের মতো লুট করে নিয়ে যাবে, আমরা কি সেটা হতে দেব। আমরা এর বিরুদ্ধে দাঁড়াবো আমাদের অস্তিত্বের জন্য। আমরা বাংলাদেশে বানের জলে ভেসে আসিনি।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ পদযাত্রার মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা ১০ দফা দিয়েছি। তোমরা পদত্যাগ কর, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর কর, সেই তত্ত্বাবধায়ক সরকার নিরপেক্ষভাবে একটি নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশন একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করবে। জনগণ সেখানে ভোট দেবে। যার ভোট সে দেবে- যাকে খুশি তাকে দেবে। সেখানে যদি আওয়ামী লীগ নির্বাচিত হয়ে আসে তাতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু জনগণের ভোটে আসতে হবে।

পদযাত্রা কর্মসূচির সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সঞ্চালনা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আসফাক, ঢাকা জেলা মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন প্রমুখ নেতৃবৃন্দ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৬ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button