উত্তর আমেরিকামধ্যপ্রাচ্য

ট্রাম্পকে হত্যার হুমকি দিল ইরান!

তেহরান, ২৬ ফেব্রুয়ারি – ১ হাজার ৬৫০ কিলোমিটার পাল্লার একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করেছে ইরান। ক্ষেপণাস্ত্র তৈরির খবর প্রকাশ করে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার হুমকিও দিয়েছে দেশটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ইরানের রেভল্যুশনারি গার্ডের শীর্ষ কমান্ডার আমিরালি হাজিজাদেহ ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরির দাবি করেছেন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) তিনি এ তথ্য প্রকাশ করেন। পাশাপাশি ইরানি কমান্ডার সোলায়মানি হত্যার বদলা নিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ করে হুঁশিয়ারিও দেন। তিনি বলেন, আমরা তাকে হত্যার পরিকল্পনা করছি।

যেসব সামরিক নেতা সোলেইমানিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ তাদেরও মৃত্যুদণ্ড দেওয়া উচিত।

ইরানের রেভল্যুশনারি গার্ডের শীর্ষ কমান্ডার পদ ছাড়াও হাজিজাদেহ সংগঠনটির মহাকাশ বাহিনীর প্রধান হিসেবে কাজ করছেন। ইরানের রাষ্ট্রীয় টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি ১ হাজার ৬৫০ কিলোমিটার পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরির কথাটি জানান। তিনি বলেন, নতুন এ অস্ত্র ইসলামি প্রজাতন্ত্র ইরানের ক্ষেপণাস্ত্র ভাণ্ডারে যোগ হয়েছে।

টেলিভিশনে ক্রুজ ক্ষেপণাস্ত্রের একটি ফুটেজও সম্প্রচার করা হয়েছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/ ২৬ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button