ফুটবল

এগিয়ে গিয়েও ম্যানইউর মাঠে হার, বিদায় বার্সার

লন্ডন, ২৪ ফেব্রুয়ারি – ইউরোপা লিগের ফিরতি লেগে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৪-৩ অগ্রগামিতায় বার্সাকে বিদায় করে পরের পর্বের টিকিট পেল ইউনাইটেড।

গত সপ্তাহে ক্যাম্প নউয়ে দুই দলের প্রথম দেখায় ২-২ গোলে ড্র হয়েছিল। এই ম্যাচে প্রথমে গোল করে এগিয়ে যায় বার্সেলোনা। এর পর দুই গোল করে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ সময়ে বার্সা গোল করে। এতে ২-২ গোলে ড্র হয়েছিল ম্যাচটি।

গতকাল বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে বার্সার বিপক্ষে মাঠে নামে ম্যানচেস্টার। ম্যাচের ১৮ মিনিটে রবের্ত লেভানদোভস্কির গোলে এগিয়ে বার্সা। নিজেদের বক্সে আলেহান্দ্রো বালদেকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। লেভানডফস্কির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে হাত লাগালেও বল ঠিকই জাল কাঁপায়। ফলে ১–০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় জাভির দল।

পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৪৭ মিনিটে জ্যাডন সানচোর বাড়ানো পাসে বার্সার জালে বল জড়ান ফের্নান্দেস। গোল হজম করার পর অগোছালো ফুটবল খেলতে থাকে বার্সা। এর সুযোগে একের পর এক আক্রমণ করতে থাকে রেড ডেভিলসরা।

ম্যাচের ৫৯ মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংকে ফাউল করাকে কেন্দ্র করে তর্কে জড়িয়ে পড়ে দুই দল। ইউনাইটেডের ফার্নান্দেজ আর বার্সার সের্হি রবার্তোকে হলুদ কার্ড দেখিয়ে পরিস্থিতি শান্ত করেন রেফারি।

ম্যাচের ৭৩ মিনিটে আন্তনির গোলে এগিয়ে যায় ম্যানইউ। লুক শ ব্যাকহিলে বলের নিয়ন্ত্রণ নিয়ে পাস দেন ফার্নান্দেজকে। এরপর একজনকে কাটিয়ে আলেহান্দ্রো গারনাচোকে বল দেন ফার্নান্দেজ। গারনাচোরের কাছ থেকে বল পান ফ্রেদ। তার কাছ থেকে বল পেয়ে জালে পাঠান ব্রাজিলিয়ান আন্তোনি।

পিছিয়ে পড়ে গোলের জন্য হন্যে হয়ে ওঠে বার্সা। যোগ করা সময়ে সমতা প্রায় এনেছিলেন ডি ইয়ং। তবে গোললাইনের কাছ থেকে বল ক্লিয়ার করেন রাফায়েল ভারান। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৪ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button