জাতীয়

পুলিশের আরেক কর্মকর্তা বাধ্যতামূলক অবসরে

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি – পুলিশের আর একজন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। অবসরে পাঠানো কর্মকর্তা হলেন- পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মো. নাজমুল করিম খান।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে মুনির হোসেনকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ নিয়ে গত বঝরের অক্টোবর থেকে ৯ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো। তাদের মধ্যে দুজন অতিরিক্ত ডিআইজি এবং সাতজন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা।

গত বছরের ২০ ডিসেম্বর সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মুনির হোসেনকে অবসরে পাঠানো হয়। ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে অবসরে পাঠান হয়। তারা হলেন- বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিয়া এবং ১৫ ব্যাচের কর্মকর্তা মীর্জা আব্দুল্লাহেল বাকী। ৩১ অক্টোবর ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলমকে বাধ্যতামূলক অবসরে পাঠান হয়।

গত ১৬ নভেম্বর পুলিশ সুপার পদমর্যাদার তৃতীয় এপিবিএনের অধিনায়ক আলী হোসেন ফকির এবং ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের (টিডিএস) অতিরিক্ত কমান্ড্যান্ট জিল্লুর রহমানকেও বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৩ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button