জাতীয়

জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

ঢাকা, ২০ ফেব্রুয়ারি – রাজধানীর যাত্রাবাড়ী থানায় পুলিশের করা নাশকতার মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন। ঢাকার মহানগর দায়রা জজ আদালত তার জামিন মঞ্জুর করেন।

সোমবার বিকালে ঢাকার মহানগর দায়রা জজ মো. আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সদস্য ইশরাক হোসেন। এ সময় আদালত তার জামিন আগামী ২ আগস্ট পর্যন্ত মুঞ্জুর করেন।

ইশরাক হোসেনের আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দীন আহমেদ চৌধুরী জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি মুখ্য মহানগর হাকিম মো. আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করলে, আদালত ইশরাক হোসেনের জামিন আবেদন মঞ্জুর করেন। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ৬ সপ্তাহের আগাম জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন তিনি।

গত বছরের ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় বিএনপির সমাবেশের পরের দিন যাত্রাবাড়ী থানায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করে। সেই মামলায় ১নং আসামি করা হয় বিএনপি নেতা ইশরাক হোসেনকে।

এ মামলায় ইশরাক হোসেন ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, ছাত্রদলের দক্ষিণ ছাত্রদলের আহ্বায়ক পাভেল শিকদার, বিএনপি নেতা মো. জামসেদুল আলম শ্যামল, যুগ্ম আহ্বায়ক মো: জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো. কাউসার খানসহ ১৮ জনের নাম উল্লেখ করা হয়। সেই সঙ্গে অজ্ঞাতনামা আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়- পুলিশের রেইড চলাকালে আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে জখম করেছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২০ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button