দক্ষিণ এশিয়া

গ্রেফতার ঠেকাতে ইমরান খানের বাড়ির সামনে জড়ো হয়েছেন সমর্থকরা

ইসলামাবাদ, ১৯ ফেব্রুয়ারি – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের গ্রেফতার ঠেকাতে তার বাড়ির সামনে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন। দ্য ডন। পাকিস্তানের নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ মামলায় ইমরান খান তার অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়াতে লাহোর হাইকোর্টে আবেদন করেছিলেন। গত বৃহস্পতিবার আদালত সে আবেদন খারিজ করে দেন। আবেদন খারিজ হয়ে যাওয়ার পর তার সমর্থকদের মধ্যে উৎকণ্ঠা সৃষ্টি হয়। তারা আশঙ্কা করেন, পিটিআই নেতাকে পুলিশ গ্রেফতার করতে পারে। গ্রেফতার ঠেকাতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই নারী-শিশুসহ পিটিআই সমর্থকরা জামান পার্কে ইমরানের বাড়ির সামনে জড়ো হয়েছেন। এএফপি।

এদিকে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ও দলের চেয়ারম্যান ইমরান খান বলেন, আগামী বুধবার থেকে তারা ‘জেলে ভরো’ (স্বেচ্ছায় কারাবরণ) আন্দোলন শুরু করতে যাচ্ছেন। লাহোর থেকে এ আন্দোলন শুরু হবে। শুক্রবার জামান পার্কে নিজ বাসভবনের সামনে জড়ো হওয়া সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে এ ঘোষণা দেন তিনি।

এ সময় ইমরান খান এক ভিডিওবার্তার মাধ্যমে তার নেতাকর্মীদের উদ্দেশে ভাষণ দেন। সেখানে তিনি পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) নেতৃত্বাধীন সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘আমরা জেল ভরে ফেলব, তারা লুকানোর জন্য জায়গা খুঁজে পাবে না।’

সূত্র: যুগান্তর
আইএ/ ১৯ ফেব্রুয়ারি ২০২৩

 

Back to top button