ক্রিকেট

‘করাচিতে সন্ত্রাসী হামলা পিএসএলে প্রভাব ফেলবে না’

ইসলামাবাদ, ১৯ ফেব্রুয়ারি – করাচিতে সন্ত্রাসী হামলার পরও পিএসএল নিয়ে নির্ভার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি। তিনি মনে করেন, হামলার কারণে পিএসএলে কোনো প্রভাব পড়বে না, করাচি ন্যাশনাল স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

পাকিস্তানে সন্ত্রাসী হামলার ঘটনা নতুন নয়। সন্ত্রাসী হামলার কারণেই সে দেশের ক্রীড়াঙ্গন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত। সবচেয়ে বেশি ক্ষতির মুখে ক্রিকেট। ১৯৯২-এর বিশ্ব চ্যাম্পিয়নদের দেশে আন্তর্জাতিক কোনো খেলা ছিল না দীর্ঘ সময়। ধীরে ধীরে যখন ভাবমূর্তি ফিরিয়ে আনার চেষ্টায় পাকিস্তান, তখনই ছোট ছোট ঘটনায় আবারও বিতর্কের মুখে তারা। সবশেষ সংযোজন, করাচি আক্রমণ।

পাকিস্তানের বিভিন্ন ভেন্যুতে চলছে পিএসএলের অষ্টম আসর। দেশি-বিদেশি ক্রিকেট তারকাদের পদচারণায় মুখর স্টেডিয়ামগুলো। কিন্তু করাচিতে শুক্রবারের হামলায় আবারও বেড়েছে উদ্বেগ। করাচি পুলিশ অফিসে হামলা চালায় তাহরিকি তালিবান পাকিস্তান। তিন সদস্যের দলটির সঙ্গে একটানা তিন ঘণ্টা বন্দুকযুদ্ধ চলে পুলিশের। তাতে তিন সন্ত্রাসীসহ ৭ জনের মৃত্যু হয়।

ওই হামলার সময় করাচি ন্যাশনাল স্টেডিয়ামে অনুশীলন করছিল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। প্র্যাক্টিস শেষে সেখানেই অবস্থান করতে হয় পিএসএল দলটিকে। পরে পরিস্থিতি ঠান্ডা হলে হোটেলে নিয়ে যাওয়া হয় ক্রিকেটারদের। যদিও এমন ঘটনার পরও নিজেদের পক্ষে সাফাই গাইছে পাকিস্তানিরা।

দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, ঝুঁকির কিছু নেই। মাঠের খেলায় হামলার প্রভাব পড়বে না। খেলোয়াড়দের জন্য প্রেসিডেন্সিয়াল লেভেলের সিকিউরিটি দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

সূত্র: সময় টিভি
আইএ/ ১৯ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button