উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রে শপিংমলে গুলি, হতাহত ৪

ওয়াশিংটন, ১৬ ফেব্রুয়ারি – যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও তিন জন আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় টেক্সাসের এল পাসোর সিলো ভিস্তা শপিংমলে এ বন্দুক হামলার ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মার্কিন পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

পুলিশের মুখপাত্র রবার্ট গোমেজ জানিয়েছেন, সন্দেহভাজন এক বন্দুকধারীকে পুলিশ আটক করেছে। আরেকজন সম্ভাব্য সন্দেহভাজনকে খুঁজছে। তবে তাৎক্ষণিকভাবে এ হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

গোমেজ জানান, ‘হামলার পর শপিং মলে বিশৃঙ্খলা দেখা দেয়, লোকজন ছোটাছুটি করতে থাকে। কেউ কেউ চিৎকার করছিলেন। আহতদের অবস্থা সম্পর্কে তার কাছে কোনো তথ্য নেই বলেও উল্লেখ করেন এই পুলিশ কর্মকর্তা। পুলিশ সেখানে তল্লাশি চালাচ্ছে এবং জনসাধারণকে এলাকা এড়িয়ে যেতে বলেছে।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল অর্থাৎ সিলো ভিস্তা শপিংমলটি ওয়ালমার্টের একটি স্টোর সংলগ্ন, যেখানে ২০১৯ সালে বন্দুক হামলায় ২৩ জন নিহত এবং ২৪ জন আহত হন। গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুসারে, দেশটিতে চলতি বছরে ৭০টির বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৬ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button