ক্রিকেট

‘অধিনায়ক মাশরাফির কারণেই ফাইনালে সিলেট’

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি – চ্যাম্পিয়ন হওয়া বহুদূরে। ইতিহাস জানাচ্ছে সিলেট বিপিএলে কখনও ফাইনালই খেলেনি। সেই দলের সামনে এবার শিরোপার হাতছানি। কী ভাবছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা?

সিলেট সমর্থক ও অগণিত ভক্ত উন্মুখ অপেক্ষায় ছিলেন অধিনায়ক মাশরাফির কথা শুনতে। কিন্তু আজ একটি কাজে নড়াইল থাকায় মাশরাফি ট্রফি হাতে ক্যামেরার সামনে পোজ দিতে পারেননি। তার হয়ে ট্রফি হাতে মেট্রো রেল স্টেশনে ফটোশুট করেছেন মুশফিকুর রহিম।

তবে ফাইনালের আগে সিলেটের হয়ে মিডিয়ায় কোনো কথা বলেননি মুশফিকও। সিলেট স্ট্রাইকার্সের হয়ে কথা বলেছেন নাজমুল হোসন শান্ত। এ তরুণ বাঁহাতি ওপেনারের মুখ থেকেই উচ্চারিত হয়েছে সিলেটের ফাইনাল ভাবনা, লক্ষ্য ও প্রত্যাশা।

শান্ত বলেন, ‘সিলেট আগে কখনও ফাইনালই খেলেনি। আমরা যদি সিলেটকে প্রথম শিরোপা উপহার দিতে পারি সেটা খুবই ভালো হবে। সিলেটবাসীর জন্য খুব বড় অর্জন হববে। তারা একটা ভালো লাগার উপলক্ষ্য পাবেন।’

ফাইনালে নিজ দলের শক্তি-সামর্থ্য ও সম্ভাবনা নিয়ে কথা বলতে গিয়ে অধিনায়ক মাশরাঠি বিন মর্তুজার প্রসঙ্গ চলে আসে শান্তর মুখে। শুধু মাশরাফির প্রশংসা করাই নয়, সিলেটের এতদূর আসার পেছনে অধিনায়ক মাশরাফির ভূমিকা ও অবদান যথেষ্ট বলেই মনে করেন শান্ত।

কোয়ালিফায়ার টু’তে মাশরাফির ব্যাট হাতে তিন নম্বরে নেমে পড়া নিয়ে কথা বলতে গিয়ে শান্ত বলে ওঠেন, ‘মাশরাফি ভাই অনেক সাহসী। এই সাহসটা তার অনেক বড় শক্তির জায়গা। তার ব্যাট থেকে আসা রানগুলোও আমাদের অনেক সহায়তা করেছে।’

অধিনায়ক মাশরাফিকে নিয়ে শান্ত বলেন, ‘মাশরাফি ভাই সব সময় খেলোয়াড়দের সমর্থন দেন। স্বাধীনতা দেন। খারাপ ও ভাল সময়ে তাদের পাশে থাকেন। তাতে করে দলের পরিবেশটা খুব ভালো থাকে। এই কারণেই মনে হয় আমরা ফাইনালে এসেছি।’

ফাইনালে সিলেটের প্রতিপক্ষ কুমিল্লা কাগজে-কলমে অনেক শক্তিশালী। টি-টোয়েন্টি ফরম্যাটের তিন নামিদামি ও অতি কার্যকর পারফরমার আন্দ্রে রাসেল, সুনিল নারিন ও মঈন আলীর মত পারফরমারে গড়া কুমিল্লা। কাজেই ফাইনালে ফেবারিটের তকমা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের গায়ে।

তাই বলে কি কুমিল্লাকে বাড়তি সমীহ করছে সিলেট? নিজেদের আন্ডারডগ ভেবে কি মাঠে নামবে মাশরাফির দল? ওপেনার শান্তর কথা শুনে মনে হলো, মোটেই তা না। প্রতিপক্ষের লাইনআপ নিয়ে মাথা না ঘামিয়ে নিজেদের লক্ষ্য-পরিকল্পনার কথাই ভাবছে সিলেট।

শান্ত বলেন, ‘যাদের বিপক্ষে ফাইনাল খেলবো, সেই দলে অনেক বিশ্বমানের ও নামি দামি তারকা আছেন। তবে তা নিয়ে ভাবছি না আমরা। আমরা চাই নিজেদের লক্ষ্য ও পরিকল্পনাগুলোর বাস্তবায়ন করতে ও সঠিক সময় সামর্থ্যের প্রয়োগ ঘটাতে।’

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৫ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button