ফুটবল

আল হিলালকে উড়িয়ে ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

রাবাত, ১২ ফেব্রুয়ারি – সৌদি আরবের ক্লাব আল-হিলালকে ৫-৩ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপ জয়ের স্বাদ পেলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) মরক্কোর প্রিন্স মৌলে আব্দুল্লেহ স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও আল-হিলাল।

৮ গোলের দ্বৈরথের এই ম্যাচে রিয়ালের হয়ে জোড়া গোল করেন ভিনিসিয়াস জুনিয়র ও ফেদে ভালভার্দে। আরেকটি গোল করেন ফরাসি তারকা করিম বেনজেমা। অন্যদিকে সৌদির ক্লাবটির হয়ে দুইটি গোল করেন লুসিয়ানো ভিয়েত্তো। অপর গোলটি আসে মৌসা মারেগার পা থেকে।

এদিকে পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতার মাধ্যমে শিরোপা জয়ের সেঞ্চুরি করেছে রিয়াল মাদ্রিদ। এই ১০০ শিরোপার মধ্যে রয়েছে ৩৫টি লা লিগা, ১৯টি কোপা দেল রে এবং ১৪টি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

সৌদি আরবের আল-হিলাল ২০২১ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে। ২০২২ ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠার পথে তারা হারায় ওয়াদাদ কাসব্লাঙ্কা এবং ফ্লামেঙ্গোর মতো শক্তিশালী দলকে। তবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে জ্বলে ওঠতে পারেনি তারা।

ম্যাচটিতে ১৩ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে নেন ভিনিসিয়ুস। এরপর ১৮ মিনিটে ব্যবধান বাড়ান ভালভার্দে। তবে ২৬ মিনিটে আল হিলালের মুসা একটি গোল করে ব্যবধান কমান। এরপর ৫৪ মিনিটে করিম বেনজেমা এবং ৫৮ মিনিটে ভালভার্দে আবারও গোল করে রিয়ালকে শক্ত অবস্থানে নিয়ে যান। এরপর ৬৩ মিনিটে লুসিয়ানোর গোলে আরেকবার ব্যবধান কমায় আল-হিলাল। কিন্তু ৬৯ মিনিটে ভিনিসিয়ুদ নিজের দ্বিতীয় গোল করে রিয়ালের শিরোপা নিশ্চিত করে ফেলেন। ম্যাচের ৭৯ মিনিটে লুসিয়ানো নিজের দ্বিতীয় গোল করে শুধু ব্যবধানই কমান।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১২ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button