জাতীয়

‘এখন আমাদের ভিক্ষা করতে হয় না’

চাঁদপুর, ১১ ফেব্রুয়ারি – শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একটি কুচক্রী মহল যেমন স্বাধীনতার সময় বিরোধিতা করে দেশকে স্বাধীনতা অর্জনে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল, তারাই আজ আবার উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করার চেষ্টা করছে। তারা হয়তো জানে না আমাদের এখন ভিক্ষা করতে হয় না, বরং আমরা বিভিন্ন দেশের দুর্যোগে তাদের পাশে দাঁড়াই।

শনিবার হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অশান্তির বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ, আজকে কেন আমাদেরকে শান্তির সমাবেশ করতে হলো তার অর্থ হচ্ছে পাকিস্তানীদের দোসর স্বাধীনতা বিরোধী একটি অপশক্তি যখন বাংলাদেশকে কুরে কুরে খাচ্ছে, তখন তাদের বিরুদ্ধে আমাদের এই শান্তির সমাবেশ।

তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে যারা মানুষ হত্যা করছে, মানবতা বিরোধী জ্বালাও পোড়াও করে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করছে তাদের বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ।

মন্ত্রী বলেন, এখন আমাদের কাজ হচ্ছে যারা দেশ ধ্বংসের ষড়যন্ত্র করবে, মানুষকে জ্বালাও পোড়াও করবে, ইসলামের নামে অপব্যবহার করে মানুষের ওপর অত্যাচার করবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান মীরের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদের পরিচালনায় শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারি দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান প্রমুখ।

সূত্র: যুগান্তর
এম ইউ/১১ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button