জাতীয়

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় বিএনপির শোক

ঢাকা,০৬ ফেব্রুয়ারি – তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ অনুযায়ী হতাহত ও ক্ষয়ক্ষতির যে তথ্য পাওয়া যাচ্ছে, তা রীতিমত ভয়ংকর। ভূমিকম্পে আঘাত হানা শহরগুলো ব্যাপকভাবে ধ্বংস হয়েছে। সেখানে সৃষ্টি হয়েছে ভয়াবহ মানবিক বিপর্যয়।

শোকবার্তায় ফখরুল নিহতদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে বলেন, আল্লাহ তায়ালা নিশ্চয়ই নিহতদের শহীদি মর্যাদা দান করবেন এবং তাদের পরিবার পরিজনকে এই শোক সহ্য করবার তৌফিক দান করবেন।

তিনি বলেন, তুরস্ক ও সিরিয়ার সরকার এবং জনগণের সাথে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং বাংলাদেশের জনগণও এই ভয়াবহ বিপর্যয়ে সমব্যাথী। বিএনপি ও বাংলাদেশের জনগণ আশা প্রকাশ করে, বিরূপ আবহাওয়ার মধ্যেও তুরস্ক, সিরিয়ার সরকার এবং জনগণ অতিদ্রুত এই বিপর্যয় কাটিয়ে উঠতে পারবে, উদ্ধারকাজ সম্পন্ন করে পুনর্বাসন পক্রিয়া শুরু করতে পারবে।

জাতিসংঘ ও বিশ্ববাসীকে তুরস্ক এবং সিরিয়ার পাশে দাড়ানোর আহ্বান জানিযে তিনি বলেন, মানবিক বিপর্যয় থেকে বন্ধুপ্রতিম দেশ দুইটির জনগণকে রক্ষা করতে হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৬ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button