বিচিত্রতা

দুবাইয়ের এক অ্যাপার্টমেন্টের দাম ১১ কোটি ডলার

দুবাইয়ে একটি অ্যাপার্টমেন্ট বিক্রি হয়েছে ১১ কোটি ২০ লাখ ডলারে। এর মাধ্যমে দামের দিক থেকে রেকর্ড গড়েছে এটি। জুমেইরাহ বের বুলগারি লাইটহাউস ডেভেলপমেন্টের ওই পেন্টহাউজটি এ মুহূর্তে দুবাইয়ের সবচেয়ে ব্যয়বহুল অ্যাপার্টমেন্ট।

প্রশ্ন উঠতে পারে, কী রয়েছে ওই অ্যাপার্টমেন্টে? উত্তর হলো, ৩৮ হাজার ৯৭০ বর্গফুটের ওই অ্যাপার্টমেন্টে রয়েছে ৯টি বেডরুম। এছাড়া রয়েছে ফ্যামিলি রুম, ব্যক্তিগত স্টাডি, স্পা সেন্টার, ব্যক্তিগত এলিভেটর ও জিম। অ্যাপার্টমেন্ট থেকে উপভোগ করা যাবে আরব সাগরের মনোরম দৃশ্য। এর ব্যালকনির আয়তনই ১৩ হাজার বর্গফুট। সঙ্গে রয়েছে পাঁচটি পার্কিং স্পেসও। ভবনটি নির্মাণের অনুপ্রেরণা নেয়া হয়েছে প্রবাল থেকে। কেবল আরব সাগরের মনোরম দৃশ্যই নয়, এ অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে দেখা যাবে দুবাইয়ের সদা পরিবর্তনশীল আকাশরেখাও।

দুবাইভিত্তিক রিয়েল এস্টেট অ্যানালাইসিস প্রতিষ্ঠান প্রপার্টি মনিটর জানিয়েছে, এটি এখন পর্যন্ত দুবাইয়ে বিক্রি হওয়া সবচেয়ে ব্যয়বহুল অ্যাপার্টমেন্ট। এর আগে গত বছর ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি ৮২ মিলিয়ন ডলারে জুমেরাইতে একটি বাড়ি কিনেছিলেন। সেটি ছিল সেই সময়ের সর্বোচ্চ দামের রেকর্ড। তবে লাইটহাউজ ডেভেলপমেন্টের অ্যাপার্টমেন্ট কে কিনেছে সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

এম ইউ

Back to top button