শিক্ষা

‘নির্দিষ্ট সময়ের মধ্যে কেন বই পায়নি আজকেই খোঁজ নেয়া হবে’

চাঁদপুর, ০৩ ফেব্রুয়ারি – শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেসব প্রতিষ্ঠানে বই দেয়া বাকি ছিল তাদের ২৫ জানুয়ারির মধ্যেই সকল বই পৌঁছানোর কথা ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে কেন বই পায়নি সে ব্যাপারে আজকেই খোঁজ নেয়া হবে।

শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের ওয়েবসাইটে প্রতিটি বই দেয়া আছে। তাই কোথাও কোন ব্যত্যয় ঘটে থাকলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন।

দীপু মনি বলেন, ‘শুধু জ্ঞানভিত্তিক নয়, দক্ষতাভিত্তিক, সফটস্কিল ও মূল্যবোধ শেখার মধ্য দিয়ে শিক্ষার্থীরা স্মার্ট নাগরিক হয়ে উঠবে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধশালী সুখি বাংলাদেশ হবে, আর সেটি হবে স্মার্ট বাংলাদেশ। আমাদের সমস্ত সেবা, সমস্ত কাজ এবং বিজ্ঞান-প্রযুক্তি যা কিছু আছে সকল প্রযুক্তি নিয়ে মানুষ দক্ষ হয়ে উঠবে। যত স্বচ্ছতা ও জবাবদিহিতা আছে, যত সেবার মান আছে, তা নিশ্চিত হবে। কাজেই স্মার্ট বাংলাদেশ মানে সেই বাংলাদেশ, যেখানে প্রত্যেকটি নাগরিক স্মার্ট নাগরিক হবেন।’

তিনি বলেন, মৌলবাদ, সাম্প্রদায়িতকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা, কোন মানুষ না খেয়ে থাকবে আর অন্যরা অর্থবিত্তের পাহাড় গড়বে এগুলো স্মার্ট রাজনীতি হতে দিবে না। যারা এখনো অপরাজনীতির চর্চা করেন, স্মার্ট রাজনীতির জন্য তাদেরকেও সঠিক রাজনীতিতে ফিরে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর কোর্টের পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৩ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button