ত্রিপুরা

ত্রিপুরা বিধানসভা নির্বাচনে ৩০৫ প্রার্থী মনোনয়ন দিয়েছেন

আগরতলা, ৩১ জানুয়ারি – ২০২৩ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে মোট ৩০৫ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। সোমবার (৩০ জানুয়ারি) শেষ দিন রাজ্যে ২২৮ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর আগে ২৭ জানুয়ারি পর্যন্ত ৭৭ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিসে তরফে প্রেস রিলিজের মাধ্যমে এই সংবাদ জানানো হয়েছে।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে যাতে আগ্রহী সব প্রার্থীই তাদের মনোনয়নপত্র জমা দিতে পারেন সেই জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছিল। কারোই যাতে কোনো সমস্যা না হয় সেদিকে বিশেষ ভাবে লক্ষ্য রাখা হয়েছিল। রাজ্যের কোনো অংশ থেকেই মনোনয়নপত্র জমা দেওয়া ঘিরে কোনো সমস্যার কথা সন্ধ্যা পর্যন্ত কমিশনে কেউ জানাননি। সর্বত্র শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে মনোনয়নপত্র দাখিল করার কাজ সম্পন্ন হয়েছে।

সম্পূর্ণ শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ সম্পন্ন হওয়ায় সবগুলো রাজনৈতিক দল থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছে কমিশন। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ২৯৭ প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছিলেন। প্রার্থীপদ প্রত্যাহারের পর্ব শেষ হয়ে যাওয়ার পর কতজন প্রার্থী এবার প্রতিদ্বন্দিতায় থাকবেন তা স্পষ্ট হবে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) মনোনয়নপত্রগুলো পরীক্ষা করে দেখা হবে। এর জন্য ২৫জন পর্যবেক্ষক ইতোমধ্যেই রাজ্যে এসে পৌঁছেছেন।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ২ ফেব্রুয়ারি। যে সব প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের জন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানানো হয়েছে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ৩১ জানুয়ারি ২০২৩

Back to top button