সিলেট

পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় এবার সিলেটে মেট্রোরেল

মো. রেজাউল হক ডালিম

সিলেট, ৩০ জানুয়ারী – ঢাকায় স্বপ্নের মেট্রোরেল চালু হয়েছে বেশিদিন হয়নি, এরই মাঝে দেশের উত্তর-পূর্বাঞ্চলবাসীকে দারুণ সুখবর দিলেন সিলেটের কৃতিসন্তান- পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আবদুল মোমেন।

তিনি জানিয়েছেন- সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মূল শহরে মেট্রোরেল চালুর প্রস্তাব সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) মাস্টার প্ল্যানে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সিলেট মহানগরে সার্কুলার রিং রোডের প্রস্তাবও গৃহীত হয়েছে সওজ’র কাছে।

প্রস্তাবটি দিয়েছিলেন সিলেটের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা ও রূপকার ড. এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রায় ৩ মাস আগে ড. এ কে আবদুল মোমেন সওজে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মূল শহর পর্যন্ত মেট্রো রেল ও মহানগরে সার্কুলার রিং রোডের প্রস্তাব দেন। প্রাস্তাবটি সম্প্রতি সওজ’র মাস্টার প্ল্যানে অন্তর্ভুক্ত করা হয়।

সওজ বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশনায় সড়ক ও জনপথ অধিদপ্তর ২০ বছরব্যাপী একটি মাস্টার প্ল্যান হাতে নিয়েছে। এই প্ল্যানে পররাষ্ট্রমন্ত্রী মহোদয়ের এ দুটি প্রস্তাব অন্তর্ভুক্ত করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন- এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন একটু সময়সাপেক্ষ ব্যাপার। কারণ- এটি বাস্তবায়নের ক্ষেত্রে নির্দিষ্ট কয়েকটি ধাপ পেরোতে হবে। পর্যায়ক্রমে এগুলো হবে।

সূত্র: সিলেটভিউ
আইএ/ ৩০ জানুয়ারী ২০২৩

Back to top button