জাতীয়

‘সরকার পাঠ্যপুস্তকের ভুল নিয়ে মানুষকে রামায়ণ বোঝাচ্ছে’

ঢাকা, ৩০ জানুয়ারি – সরকার পাঠ্যপুস্তকের ভুল নিয়ে মানুষকে রামায়ণ বোঝাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

সোমবার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করে বুলু বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন পাঠ্যপুস্তকের ভুল নাকি ১০ বছর আগের। ১০ বছর আগে তো শেখ হাসিনাই প্রধানমন্ত্রী ছিলেন। আর আপনি (দিপু মনি) পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। তাহলে পাঠ্যপুস্তকে এই ভুল কীভাবে এলো।

তিনি বলেন, সরকার যে আগামী প্রজন্মকে নাস্তিকতা শেখাচ্ছে, সেজন্য এদের বিচার হওয়া উচিত। সরকার পাঠ্যপুস্তকের ভুল নিয়ে মানুষকে রামায়ণ বোঝাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সমাবেশ এবং নির্বাচনী প্রচারণা চালাতে সরকারি ট্রেন-বাস নিয়ে গেছেন। আর আমাদের সমাবেশে মানুষকে নদী সাঁতরে আসতে হয়। তিনদিন আগে এসে খোলা মাঠে থাকতে হয়।

বরকত উল্লাহ বুলু বলেন, খালেদা জিয়ার কাছে মাফ চাওয়া ছাড়া আওয়ামী লীগের বাঁচার উপায় নেই। আপনারা বেগম জিয়ার সঙ্গে যে অন্যায় করেছেন সেজন্য তার কাছে মাফ চেয়ে সমঝোতা করেন।

আজকে যারা আওয়ামী লীগের মঞ্চে দাঁড়িয়ে বড় বড় ভাষণ দিচ্ছেন তারা কেউ রণাঙ্গনে মুক্তিযুদ্ধ করেননি বলেও দাবি করেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

সূত্র: আরটিভি
এম ইউ/৩০ জানুয়ারি ২০২৩

Back to top button