জাতীয়

জাতীয় শিশু পুরস্কার অনুষ্ঠান বিকেলে

ঢাকা, ২৯ জানুয়ারি – ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০, ২০২১’ পুরস্কার অনুষ্ঠান বিকেলে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠানটি শুরু হবে রোববার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া ৪টায়।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম ও মন্ত্রণালয়ের সচিব মো.হাসানুজ্জামান কল্লোল আলোচনায় অংশ নেবেন।

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতাটি সারা দেশের সকল উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের অংশগ্রহণে ৩০টি বিষয়ে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় প্রায় সাড়ে ৬ লাখ শিশু অংশ নেয়।

 

প্রতিযোগিতায় বিজয়ী ৪৭৪ শিশু এ পুরস্কার দেয়ার অনুষ্ঠানে অংশ নেবে। ২০২০ সালের ৬টি ও ২০২১ সালের ৬টি শিশুসহ মোট ১২টি শিশু রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নেবে।

অনুষ্ঠানে শিশুর উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষে স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে।

সূত্র: সময় টিভি
আইএ/ ২৯ জানুয়ারি ২০২৩

Back to top button