ফেনী

ফেনীতে ‘গোপন বৈঠক’ চলাকালে জামায়াতের ১২ নেতাকর্মী গ্রেপ্তার

ফেনী, ২৮ জানুয়ারি – ফেনীতে জামায়াতে ইসলামীর গোপন মিটিং চলাকালে ১২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় বিভিন্ন ধরনের বই, লিফলেট, ব্যানার, কম্পিউটার, ল্যাপটপ, ফটোকপি মেশিন, ৯টি মোটরসাইকেল ও ৫টি ককটেল জব্দ করা হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে ফেনী শহরের আল-জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসার ২য় গেইটের দক্ষিণ পাশে অবস্থিত বাংলাদেশ জামায়াত ইসলাম ফেনী শাখার অফিসে অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে ফেনী সদর থানা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

গ্রেপ্তার ১২ জন হলেন- মোহাম্মদ শফিউল্লাহ (৫৩), মোস্তফা আজিম (৪০), মোহাম্মদ শাহ আলম (৪৮), মনির হোসেন (৪১), আবু তাহের (৫৫), আবদুল মোতালেব (৩৮), মো. সালাউদ্দিন (৩২), আলমগীর (৪০), আব্দুল মতিন (৪৪), জাকির হোসেন (৩৫), মোহাম্মদ মহিউদ্দিন (৩৪) ও মোহাম্মদ ইস্রাফিল(১৮)।

গ্রেপ্তার নেতাকর্মীদের দলীয় পদ পদবী বা অন্য পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় ফেনী সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ফারুক বাদি হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারা ও ১৯০৮ সনের বিস্ফোরক উপাদানকারী আইনের ৪ ধারায় একটি মামলা দায়ের করেছেন।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাহফুর রহমান জানান, দুপুরে মামলা করার পর তাদেরকে ফেনীর আদালতে পাঠানো হয়েছে।

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফেনী জামায়াতে ইসলামী অফিসে মিটিংয়ে খবর পেয়ে গোয়েন্দা পুলিশসহ অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিত টের পেয়ে বেশ কিছু নেতাকর্মী কৌশলে পালিয়ে গেছেন। গ্রেপ্তার ১০ জন ও অজ্ঞাত ২০-২৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা হয়েছে। পলাতকদের শনাক্ত করে গ্রেপ্তার অভিযান চালানো হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৮ জানুয়ারি ২০২৩

Back to top button