ক্রিকেট

আমিরাতকে হারিয়ে আশা জিইয়ে রাখল বাংলাদেশ

প্রিটোরিয়া, ২৫ জানুয়ারি – বুধবার আমিরাতকে ৬৯/৯ রানে গুটিয়ে দিয়ে ৬৫ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ। এই জয়ে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা জিইয়ে রাখল রাবেয়া-স্বর্ণ আক্তাররা।

বিশ্বকাপের শুরুতে গ্রুপপর্বে দুর্দান্ত ক্রিকেট খেলে বাংলাদেশ। টানা তিন ম্যাচে অস্ট্রেলিয়া, শ্রীলংকা ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে ওঠে দিয়া বিশ্বাসের নেতৃত্বাধীন দলটি।

কিন্তু সুপার সিক্সের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। সুপার সিক্সের প্রথম রাউন্ডে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে বিপদে পড়ে যায় দিয়ারা। আফ্রিকার বিপক্ষে জয় পেলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেত বাংলাদেশের।

কিন্তু হেরে বিপাকে পড়ে যায়। বুধবার সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রতিযোগিতায় টিকে থাকার আশা জিইয়ে রাখাল বাংলাদেশ।

আমিরাতকে হারানোয় বাংলাদেশের পয়েন্ট হলো ৬। দক্ষিণ আফ্রিকা নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকাকে হারালে তাদেরও পয়েন্ট ৬ হবে। অস্ট্রেলিয়া তাদের শেষ ম্যাচে আমিরাতকে হারালে তাদেরও পয়েন্ট ৬। ভারত তাদের শেষ ম্যাচে শ্রীলংকাকে হারালে তাদেরও ৬ পয়েন্ট হবে।

সবার পয়েন্ট সমান হলে নেট রান রেটে যে চার দল এগিয়ে থাকতে তারা সেমিফাইনালে চলে যাবে। তার মানে সেমিফাইনালে খেলতে হলে বাংলাদেশকে এখন তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ভারতের দিকে।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৫ জানুয়ারি ২০২৩

Back to top button