জাতীয়

ভারতের বৃহত্তম শেফ প্রতিযোগিতার আসরে বাংলাদেশ

ঢাকা, ২৫ জানুয়ারি – পৃথিবীর বৃহত্তম প্রতিযোগিতা ইয়াং শেফ অলিম্পিয়াডে তরুণ (অনূর্ধ্ব-২১) শিক্ষার্থী শেফদের নিয়ে আয়োজিত নবম আসরে যোগ দিচ্ছে বাংলাদেশ। ভারতের ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট এই শেফ অলিম্পিয়াডের আয়োজন করছে।

বুধবার (২৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ পর্যটন করপোরেশন।

বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রতিবছর বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এনএইচটিটিআই) শেফ প্রশিক্ষণ বিভাগ এ প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করছে। প্রতিযোগিতায় এবার অংশ নিচ্ছে বিশ্বের ৫৫টিরও বেশি দেশ।

জানা যায়, শনিবার (২৮ জানুয়ারি) থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের দিল্লি ও কলকাতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে প্রতি দেশ থেকে একজন মেন্টর ও একজন শিক্ষার্থী শেফ নিয়ে একটি টিম গঠন করা হয়। বাংলাদেশের মেন্টর হলেন এনএইচটিটিআইর শেফ প্রশিক্ষণের প্রধান জাহিদা বেগম। এ ছাড়াও টিমে রয়েছেন শিক্ষার্থী শেফ শরীফুল ইসলাম।

প্রতিযোগিতার কেন্দ্রীয় ব্যক্তিত্ব হলেন ভারতের ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও পশ্চিমবঙ্গের বিখ্যাত শিল্পপতি সুবর্ন বোস।

এ ছাড়াও এতে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন, ব্রিটেনের প্রখ্যাত কালিনারি শিক্ষক এবং লেখক প্রোফেসর ডেভিড ফসকেট ও ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রন্ধন তারকা সানজিভ কাপুরসহ অন্যান্য বিখ্যাত শেফরা।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২৫ জানুয়ারি ২০২৩

Back to top button