জাতীয়

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ

বরিশাল,২৫ জানুয়ারি – বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনার বিদায়ের আগে এ দেশে কোনো নির্বাচন হবে না। তাই নির্বাচন নিয়ে বিএনপির কোনো প্রস্তুতি নেই। আমরা দেশে গণতন্ত্র উদ্ধারের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে লড়াই করে যাচ্ছি। এখন থেকে শেখ হাসিনাকে ভয় পাওয়ার কিছু নেই; কারণ ওবায়দুল কাদেরের মতো এ সরকারও ধপ করে পড়ে যাবে।

বুধবার দুপুরে নগরীর সদর রোডে বিএনপির কার্যালয়ের সামনে মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়া, খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্যের দাম কমানো ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ে এ সমাবেশের আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ। কোনো ব্যাংকে টাকা নেই। লুটপাট-দুর্নীতির মাধ্যমে শেষ করে দিয়েছে। ফলে ব্যবসায়ীরা আজ এলসি খুলতে পারছেন না। সেই ৭১ সালের মতো দেশে এখন কম্বলকাটা মুজিবকোট না থাকলেও আছে উন্নয়নের নামে দুর্নীতি। আজ আদালতের বিচারপতিরা ন্যায়বিচার করতে পারে না। বর্তমানে সব আদালত চলে উপরের নির্দেশে।

বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ ও বরিশাল জেলা বিএনপি দক্ষিণ সদস্য সচিব আবুল কালাম শাহিনের সঞ্চালনায় বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবুল হোসেন খান, কেন্দ্রীয় বিএনপির সদস্য আবু নাসের রহমত উল্লাহ, এবায়েদুল হক চান, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, বরিশাল উত্তর জেলা বিএনপি আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ প্রমুখ।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৫ জানুয়ারি ২০২৩

Back to top button