দক্ষিণ এশিয়া

নেপালের পার্লামেন্টের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তি মারা গেছেন

কাঠমুন্ডু, ২৫ জানুয়ারি – নেপালের পার্লামেন্ট ভবনের সামনে মাত্র এক দিন আগেই ৩৭ বছর বয়সী এক ব্যক্তি নিজের গায়ে আগুন দিয়েছিলেন। বুধবার (২৫ জানুয়ারি) তিনি মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গায়ে আগুন দেওয়া ব্যক্তির নাম প্রেম প্রসাদ আচার্য। তিনি ইল্লম জেলার ব্যবসায়ী। নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের গাড়িবহর মঙ্গলবার বিকেলের দিকে পার্লামেন্টের বাইরে এলে তিনি গায়ে ডিজেল ঢেলে আগুন দেন।

প্রেম প্রসাদ অগ্নিদগ্ধ হয়ে যে হাসপাতালে চিকিৎসা নেন, সেই হাসপাতালের চিকিৎসক কিরণ নাকারমি এএনআইকে ফোনে বলেন, তিনি আগুনে পুড়ে মারা গেছেন। তার দেহের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি গায়ে আগুন দিলে প্রত্যক্ষদর্শীরা তা নেভানোর চেষ্টা করছিলেন। পরে আগুন নিভিয়ে তাকে কীর্তিপুরের স্কিন বার্ন হাসপাতালে নেওয়া হয়।

প্রেম প্রসাদ আচার্য সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অ্যাকাউন্টস থেকে অর্থনৈতিক ও মানসিক সমস্যা নিয়ে বিভিন্ন পোস্ট করেছিলেন। গেল এক বছর ধরে তিনি এই অবস্থায় ছিলেন। দীর্ঘ এক পোস্টে তিনি নিজেকে শেষ করে দেওয়ার প্রয়াসের কথা জানান।

এই ব্যবসায়ী জানান, পরিস্থিতি নিজের নিয়ন্ত্রণে না থাকা তাকে এই চরম পদক্ষেপ নিতে অনুপ্রাণিত করছে। এর আগে বেশ কয়েকবার চেষ্টা করেও তিনি ব্যর্থ হন। সরকার তার এসব ঘটনায় সাড়া দেয়নি।

এবার অগ্নিদগ্ধ হয়ে প্রেম প্রসাদের মারা যাওয়ার ঘটনায় সরকার কোনো বিবৃতি দেয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে প্রধানমন্ত্রীর চোখের সামনে এমন ঘটনায় নীরব থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৫ জানুয়ারি ২০২৩

Back to top button