বলিউড

অনলাইনে ফাঁস ‘পাঠান’!

মুম্বাই, ২৫ জানুয়ারি – দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে আজ মুক্তি পেল বলিউড বাদশাহ শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। তবে তা মুক্তির আগেই সিনেমা অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। বিগ বাজেট ছবি অনলাইনে ফাঁস হয়ে যাওয়ার প্রবণতা বলিউড ইন্ডাস্ট্রির কাছে আতঙ্কের।

জানা গেছে, ছবি রিলিজ হওয়ার আগেই সেটা টরেন্টে আপলোড হয়ে গেছে। তাও এইচডি কোয়ালিটিতে। করা যাচ্ছে ডাউনলোডও। তামিল রকার্স, ফিল্মিজিলা, ফিম্লিমিফোরওয়াপ, পাগলওয়ার্ল্ড এবং ভেগামুভিতে ফাঁস হয়েছে ‘পাঠান’।

কেবল হিন্দি নয়, তামিল ও তেলেগু ভাষাতেও নাকি এই ছবিটি দেখা যাচ্ছে অনলাইনে। কিছু ওয়েব সাইট নাকি অনলাইনেও স্ট্রিমিং শুরু করে দিয়েছে এই ছবির।

এই পরিস্থিতি দেখে ‘পাঠান’-এর নির্মাতারা দর্শককে ছবিটি কেবলমাত্র হলে দেখার অনুরোধ করেছেন। যশরাজের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, ‘বড় অ্যাকশনের জন্য সকলে প্রস্তুত তো? রেকর্ড করা ভিডিও দেখা থেকে বিরতি থাকুন প্লিজ়। অনলাইনে তা শেয়ার করা এবং স্পয়েলার দেওয়া থাকে বিরত থাকুন। সিনেমা হলে গিয়েই ‘পাঠান’-এর আনন্দ উপভোগ করুন।’

অনেক পদক্ষেপ এবং অনুরোধ করে ‘পাঠান’ ফাঁস হওয়া আটকানোর চেষ্টা করেছিলেন শাহরুখ খান এবং ছবির নির্মাতারা। কিন্তু শেষ রক্ষা হল না। নির্মাতাদের কাছে মোটেই সুখবর নয় বিষয়টি। তারা যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছেন।

‘পাঠান’ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। জনকে দেখা যাবে খল চরিত্রে।

এম ইউ/২৫ জানুয়ারি ২০২৩

Back to top button