জাতীয়

বিএনপির সমাবেশ শুরু, নয়াপল্টনে শত শত নেতা–কর্মীর অবস্থান

ঢাকা, ২৫ জানুয়ারি – রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) দুপুর আড়াইটায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ শুরু হয়।

দুপুর ২টায় অনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পর থেকে নেতাকর্মী জড়ো হতে থাকেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে।

এদিকে সমাবেশের কারণে নয়াপল্টনের ভিআইপি সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এর আশপাশ সড়কে যানজট সৃষ্টি হয়েছে।

সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি এবং ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি সমমনা দলগুলো। সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

এ সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সেলিমা রহমানসহ সিনিয়র নেতারা বক্তব্য দেবেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। সঞ্চলনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীসহ সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি সমমনা দলগুলো। এর মধ্য দিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের চতুর্থ কর্মসূচি মাঠে গড়াচ্ছে। ১৬ জানুয়ারি সমাবেশ ও মিছিল থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৫ জানুয়ারি ২০২৩

Back to top button