জাতীয়

কারাগারের বাইরে বিশেষায়িত হাসপাতালে রিজভীর চিকিৎসার দাবি বিএনপির

ঢাকা, ২৫ জানুয়ারি – কারাগারে অসুস্থ রুহুল কবির রিজভীকে উন্নত চিকিৎিসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, উন্নত চিকিৎিসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে অবিলম্বে হস্তান্তর ও তাঁকে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। রিজভী আহমেদের অনাকাঙ্খিত কোনো ঘটনা ঘটলে এর দায়ভার সরকারকেই নিতে হবে। একই সঙ্গে কারাগারে তার বিষয় স্পষ্ট করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

এমরান সালেহ প্রিন্স বলেন, কারান্তরীণ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত দুই দিন ধরে মারাত্মকভাবে অসুস্থ। আমরা জানতে পেরেছি তিনি বর্তমানে কারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। কোনো খাবার খেতে পারছেন না। রুহুল কবির রিজভীর স্ত্রী আঞ্জুমান আরা আমাদের জানিয়েছেন, তিনিও এ বিষয়ে বারবার যোগাযোগ করেও কোনো কিছু জানতে পারছেন না।

আগে থেকেই রিজভী আহমেদ অসুস্থ ছিলেন জানিয়ে প্রিন্স বলেন, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে হরতালের তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন। সে সময় এবং পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত ২ বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়া তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন।

তিনি বলেন, এর আগেও তিনি যখন কারাগারে বন্দি অবস্থায় অসুস্থ হয়ে পড়েন তখন তাঁকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। কারা হাসপাতালে রেখে চিকিৎসা সম্ভব ছিল না বলেই বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছিল।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: সমকাল
আইএ/ ২৫ জানুয়ারি ২০২৩

Back to top button