ঢাকা

মগবাজারে বিস্ফোরণ, একাধিক আহত

ঢাকা, ২৪ জানুয়ারি – রাজধানীর মগবাজার এলাকায় একটি ওষুধের দোকানের সামনে মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩-৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার সকাল ৯টা ৫০ মিনিটে দিকে একটি প্লাস্টিকের ড্রামে বিস্ফোরণ ঘটেছে। তবে কী কারণে ড্রামটি বিস্ফোরিত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনায় একজন প্রকৌশলীসহ ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) তিন কর্মচারী আহত হয়েছেন। তারা হলেন- সাইফুল ইসলাম (৩৬), মো. তারেক (২০), আবুল কালাম (২৫) ও মো. শাহীন (৩০)। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

বিষয়টি নিশ্চিত করে রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ঢাকা পোস্টকে বলেন, মগবাজারে একটি ওষুধের দোকানের সামনে একটি প্লাস্টিকের ড্রাম বিস্ফোরিত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

তিনি বলেন, ড্রামটি অনেকদিন ধরে বাইরে অরক্ষিত অবস্থায় ছিল বলে জানতে পেরেছি। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তদন্ত করে দেখছি।

 

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান ঢাকা পোস্টকে বলেন, সকাল ৯টা ৫০ মিনিটে মগবাজার ওয়ারলেস মোড়ে একটি বিস্ফোরণের খবর পেয়ে আমাদের ২টি ইউনিট ঘটনাস্থলে যায়।

আমাদের টিমের তথ্য অনুযায়ী, সেখানে একটি ময়লার ড্রামে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৪ জানুয়ারি ২০২৩

Back to top button