জাতীয়

সড়ক দুর্ঘটনা নিয়ে সংসদে কাজী ফিরোজের ক্ষোভ

ঢাকা, ২৩ জানুয়ারি – সড়ক দুর্ঘটনা নিয়ে সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি বলেন, দেশের বেশিরভাগ বাসমালিক ক্ষমতাবান হওয়ায় কোনো দুর্ঘটনা ঘটলে ব্যবস্থা নেওয়া হয় না।

সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

কাজী ফিরোজ রশীদ বলেন, সড়ক দুর্ঘটনায় প্রতিদিন অসংখ্য মানুষ মারা যাচ্ছে। পৃথিবীর অন্য কোথাও সড়ক দুর্ঘটনায় এত মানুষ মারা যায় কী না জানি না। একটি মৃত্যুর ঘটনায় একটি পরিবার ধ্বংস হয়ে যায়। তাদের সব আশা-আকাঙ্ক্ষা বিলীন হয়ে যায়।

তিনি বলেন, এসব বাসের মালিক কারা? অধিকাংশ বাসের মালিক হচ্ছে পুলিশ অফিসার, রাজনীতিবিদ। আর কিছু শক্তিশালী ব্যক্তি, তারা আমাদের পাশেই বসে আছেন। আমার পেছনে বসে থাকা আমাদের দলের চিফ হুইপ বলতে পারবেন এসব বাসের মালিক কারা। বেপরোয়াভাবে বাস চলে, বাসের লাইসেন্স নেই, চালকের লাইসেন্স নেই, সিগন্যাল বাতি নেই। ডানে যাবে নাকি বামে যাবে কেউ বলতে পারে না। এসব চালকদের আজ পর্যন্ত আমরা সঠিক পথে আনতে পারলাম না। এই অবস্থা দিয়ে আমরা স্মার্ট বাংলাদেশ করব?

জাপা এমপি বলেন, সরকার রাস্তা-ঘাটের অনেক উন্নয়ন করেছে। এসব রাস্তা দিয়ে রাতের বেলা ২০/৩০ টনের ট্রাক চলে। দেখার কেউ নেই। টাকা খেয়ে এই ট্রাকগুলোকে রাস্তায় ঢুকতে দেওয়া হয়। বাস ও চালকের লাইসেন্স আছে কি না, গাড়ির ফিটনেস আছে কি না, এসব যাচাই করলে এসব ঘটনা ঘটতো না। মহাসড়কে কোথাও মোটরসাইকেল-ভটভটি চলে না। আমাদের দেশে চলছে। এসব ভটভটি-নছিমন-করিমনের কোন ব্রেক নেই। তিনি এসব দেখার জন্য জেলা প্রশাসকদের দায়িত্ব দেওয়ার দাবি জানান তিনি।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২৩ জানুয়ারি ২০২৩

Back to top button