জাতীয়

‘যুক্তরাষ্ট্রে এমডির ১৪ বাড়ি’: সংবাদের প্রেক্ষিতে ঢাকা ওয়াসার লিগ্যাল নোটিশ

ঢাকা, ২৩ জানুয়ারি – একটি জাতীয় দৈনিকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি নিয়ে প্রকাশিত প্রতিবেদনের প্রেক্ষিতে পত্রিকাটির প্রতিবেদকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ঢাকা ওয়াসার এমডির পক্ষে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ওয়াসার উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ জানুয়ারি একটি জাতীয় পত্রিকার প্রথম পাতায় ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি!’ শিরোনামে প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট পত্রিকার প্রতিবেদকের বিরুদ্ধে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের পক্ষে একটি লিগ্যাল নোটিশ ইস্যু করা হয়েছে।

সংবাদ প্রকাশের পর এর প্রতিবাদলিপি পাঠিয়েছিল ঢাকা ওয়াসা। তবে ওই পত্রিকায় অদ্যাবধি প্রতিবাদলিপিটি প্রকাশ করেনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যারিস্টার এ এম মাসুম স্বাক্ষরিত গত ১৫ জানুয়ারি তারিখে ইস্যুকৃত এ লিগ্যাল নোটিশে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদককে নোটিশ প্রাপ্তির পাঁচ দিনের মধ্যে প্রতিবেদনের সত্যতার প্রমাণাদিসহ এর তথ্যসূত্র উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে জানানো হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৩ জানুয়ারি ২০২৩

Back to top button