আফ্রিকা

সোমালিয়ায় সরকারি ভবনে জঙ্গি হামলা, নিহত ৫

মোগাদিশু, ২৩ জানুয়ারি – সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি সরকারি ভবনে আল-শাবাবের হামলায় অন্তত পাঁচজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। দেশটির তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আলজাজিরা এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় রবিবার দুপুরের দিকে আল-শাবাবের সদস্যরা একটি বোমা বিস্ফোরণ ঘটানোর পর ভবনটিতে হামলা চালায়।

মন্ত্রণালয়টি ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, জঙ্গি গোষ্ঠী আল-শাবাবের হামলাকারীরা মোগাদিশুর মেয়রের দপ্তর যে ভবনে, সেখানে হামলা চালানোর পর নিরাপত্তা বাহিনীর প্রতিরোধের মুখে পড়ে। এ ঘটনায় আরও অন্তত ১৬ জন আহত হয়েছে।

তথ্য মন্ত্রণালয় তাদের ফেসবুক পেজে জানিয়েছে, নিরাপত্তা বাহিনী জঙ্গিদের ছয়জনকে হত্যা করে সন্ধ্যা ৬টার মধ্যে এলাকাটি মুক্ত করে।

সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদের সরকার আগস্টে আল শাবাবের বিরুদ্ধে অভিযান শুরু করার পর থেকে পাল্টা হামলা বৃদ্ধি করেছে আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট গোষ্ঠীটি।

মোগাদিশুর মেয়র দপ্তরে কর্মরত ফারাহ আব্দুল্লাহি বলেছেন, আমরা অফিসেই ছিলাম। প্রচণ্ড বিস্ফোরণের শব্দে আমাদের কানে তালা লেগে যায়। আমরা দৌঁড়ে বের হয়ে আসি, তখনই গুলিবর্ষণ শুরু হয়।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২৩ জানুয়ারি ২০২৩

Back to top button