দক্ষিণ এশিয়া

কেমন পাত্রী চান প্রশ্নে মুশকিলে রাহুল

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি – রাজনৈতিক খবরে তিনি প্রায়ই শিরোনাম কাড়েন। তবে এবার এক ব্যক্তিগত বিষয়ে আলোচনায় এলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, বিয়ের জন্য কেমন পাত্রী চাইছেন তিনি।

উত্তর দিতে গিয়ে মুশকিলেই পড়লেন রাহুল। যদিও আগে তিনি জানিয়েছেন, যার মধ্যে তার মা সোনিয়া ও ঠাকুমা ইন্দিরা গান্ধীর গুণ রয়েছে, তাকে তিনি জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে রাজি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে ওই সাক্ষাৎকারটি উঠে এসেছে। সেখানে রাহুলকে প্রশ্ন করা হয়, তিনি বিয়ের বিষয়ে কী ভাবছেন? কবে বিয়ে করতে চান, তা নিয়েও প্রশ্ন করা হয়।

রাহুল তার উত্তরে সাফ জানিয়ে দেন, যেদিন সঠিক কোনো ব্যক্তিত্বকে পাবেন, সেদিন বিয়ে করবেন তিনি। সাক্ষাৎকারে সঞ্চালক প্রশ্ন করেন, তাহলে কি কাউকে বিয়ের জন্য অপেক্ষা করছেন?

সোনিয়াপুত্র বলেন, ‘যদি তিনি আসতে চান, তাহলে আসবেন।’ এর সঙ্গে মুচকি হেসে রাহুল বলেন, ‘এটা ভালোই হবে’।

সঞ্চালকা প্রশ্ন করেন, তাহলে কি রাহুল বিয়ের বিপক্ষে নন? তার ইতিবাচক উত্তর দিয়ে রাহুল বলেন, একেবারেই নয়। সেই সময়ই আলোচনা হয় যে, ‘সঠিক মানুষ’ -এর আসার অপেক্ষায় রাহুল আছেন কি না!

রাহুল এই প্রশ্নের উত্তরে জানান, তার মা সোনিয়া ও বাবা রাজীব গান্ধীর বিয়ে নিয়ে। রাহুল বলেন, ‘সমস্যা হল, আমার বাবা-মায়ের খুব সুন্দর একটা দাম্পত্য জীবন ছিল। আর তারা একে অপরের সঙ্গে প্রেমে ছিলেন। তাই আমার মানদণ্ডটা একটু ওপরে।’

সঞ্চালকা পাল্টা প্রশ্ন করেন, রাহুলের কাছে কোনো ‘চেকলিস্ট’ আছে কি না! জবাবে কংগ্রেসের ওয়েনাদের সাংসদ বলেন, তিনি এমন একজন পাত্রী পছন্দ করবেন, যিনি ‘ভালোবাসার মানুষ’ হবেন, সঙ্গে বুদ্ধিদীপ্ত হবেন।

রাহুল আরও বলেন, ভালোবাসতে জানে এমন কাউকে তিনি পছন্দ করবেন। এ ছাড়াও মানবিকতা থাকা জরুরি।

এ সময় মজার ছলে সঞ্চালকা বলেন, সব নারীরা কিন্তু এই বার্তা পেয়ে যাচ্ছেন। হেসে ফেলে রাহুল পাল্টা বলেন, ‘এবার আপনি আমায় মুশকিলে ফেলে দিচ্ছেন।’

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৩ জানুয়ারি ২০২৩

Back to top button