জাতীয়

ছিনতাইয়ে জড়িত র‌্যাব সদস্যকে সেনাবাহিনীতে হস্তান্তর

ঢাকা, ২২ জানুয়ারি – ঢাকার মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার তিনজনের মধ্যে দুজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এ ঘটনায় গ্রেপ্তার র‌্যাব-১-এর সদস্য আল মোমেনকে (২৬) সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক মীর মো. মাহফুজুর রহমান। তার বিরুদ্ধে সামরিক বাহিনী ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মীর মো. মাহফুজুর রহমান দুই আসামিকে আদালতে হাজির করে সাতদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন আরিয়ান আহমেদ জয় ও মো. ফরহাদ হোসেন।

গ্রেপ্তার র‌্যাব সদস্যের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা বলেন, ‘গ্রেপ্তারের পর তাকে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। সেনাবাহিনীই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’

উল্লেখ্য, গত শুক্রবার রাতে মানিকগঞ্জ থেকে শহীদুল ইসলাম তার ভাগ্নে মো. রিয়াজকে সঙ্গে নিয়ে একটি ভাড়া প্রাইভেটকারে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। সেখানে তার বিদেশফেরত এক বন্ধুর সঙ্গে দেখা করেন। রাত ২টার দিকে মহাখালী ফ্লাইওভারের মাঝামাঝি পৌঁছায়। এ সময় পেছন থেকে একটি গাড়ি এসে তাদের গতিরোধ করে।

ওই গাড়িতে থাকা চারজন নিজেদের র‍্যাব সদস্য পরিচয় দেন। প্রাইভেটকারে থাকা দুই ব্যক্তিকে অস্ত্র দেখিয়ে হাতকড়া পরায় তারা। সেখানে তাদের মারধরও করা হয়। র‍্যাব সদস্য পরিচয় দেওয়া ব্যক্তিদের সন্দেহ হলে ভুক্তভোগীরা চিৎকার শুরু করেন। চিৎকার শুনে পথচারীরা এসে তাদের থামান এবং পুলিশকে খবর দেন।

তখন চক্রটির এক সদস্য পালিয়ে যান। তবে তাদের একজনকে সেখানে হাতেনাতে আটক করে স্থানীয়রা। পরে পুলিশ আরও দুজনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ভুক্তভোগী শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২২ জানুয়ারি ২০২৩

Back to top button