জাতীয়

ডিবি প্রধান হারুনসহ ১০ পুলিশের নামে মামলার আবেদন

ঢাকা, ২২ জানুয়ারি – রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদসহ ১০ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এ মামলার আবেদন করেন বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার বিষয়টি জানিয়েছেন।

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন— অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান, যুগ্ম-পুলিশ কমিশনার সঞ্জিত কুমার রায়, যুগ্ম-পুলিশ কমিশনার মেহেদি হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার, উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান, এসি মতিঝিল জোন গোলাম রুহানি, আনসার সদস্য আল আমিন ওরফে মাহিদুর রহমানসহ অজ্ঞাতনামা ২০০-৩০০ পুলিশ সদস্য।

এর আগে, গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অনেকেই আহত হন। এ ঘটনার পর বিকেলেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের ভেতরে তল্লাশি চালায় পুলিশ।

ওই সময় বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, পুলিশ কার্যালয়ে অভিযানকালে তাণ্ডব চালিয়েছে। প্রয়োজনীয় জিনিসপত্র ভাঙচুর করেছে এবং ওই অভিযানের পর অনেক নথি খোয়া গেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২২ জানুয়ারি ২০২৩

Back to top button