উত্তর আমেরিকা

ক্যালিফোর্নিয়ায় গোলাগুলি, নিহত অন্তত ১০

ওয়াশিংটন, ২২ জানুয়ারি – যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় আট মাইল পূর্বে অবস্থিত মন্টেরি পার্কে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছে বলে জানা গেছে। তাছাড়া আহত হয়েছেন কমপক্ষে ১৬ জন। স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) রাত ১০টার পর এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, চীনা চন্দ্র নববর্ষ উপলক্ষে সেখানে দুদিনের উৎসব চলছিল। সেখানে কয়েক হাজার মানুষ যোগ দিয়েছিলেন। কিন্তু স্থানীয় সময় রাত ১০টার দিকে অতর্কিত হামলা চালান এক অস্ত্রধারী।

মন্টেরি পার্ক এলাকায় প্রায় ৬০ হাজার মানুষ বসবাস করেন, যাদের অধিকাংশই এশীয় বংশোদ্ভুত। ধারণা করা হচ্ছে এশীয়দের লক্ষ্য করেই এ হামলা চালানো হয়।

এদিকে, ঘটনা প্রথম দিকে গোলাগুলিতে কতজন গুলিবিদ্ধ হয়েছেন বা কেউ মারা গেছেন কি না তা নিয়ে কোনো স্পষ্ট তথ্য দিতে পারে না ক্যালিফোর্নিয়া পুলিশ। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে একটি ভিডিওতে মন্টেরি পার্ক এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও পুলিশের গাড়ি দেখা যায়।

ওই এলাকার একটি খাবারের দোকানদার সিউং ওন চই বলেন, তিনজন ব্যক্তি দ্রুত তার কাছে ছুটে এসে বলেন গারভে এভিনিউতে গোলাগুলি হয়েছে। তারা আমাকে দ্রুত দোকান বন্ধ করতে বলেন। ছুটে আসা ওই ব্যক্তিরা আরও জানান, এক ব্যক্তির হাতে মেশিনগান ও কয়েক রাউন্ড গুলিও ছিল।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২২ জানুয়ারি ২০২৩

Back to top button