অপরাধ

রাজউকের অফিস সহকারীর ৮ তলা বাড়িসহ অঢেল সম্পত্তি

ঢাকা, ২২ জানুয়ারি – রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অফিস সহকারীর চাকরি করে গত ১৬ বছরেই আট তলা বাড়িসহ অঢেল সম্পত্তির মালিক বনে গেছেন জাফর সাদেক। সব মিলিয়ে বেতন ৪০ হাজার টাকা হলেও রাজউকের প্লট বিক্রির দালালি ও নকশা পাস করিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

অভিযুক্ত জাফর সাদেক একটি গোয়েন্দা সংস্থার জিজ্ঞাসাবাদে এসব তথ্য স্বীকার করেছেন বলে জানা গেছে।

সূত্র জানায়, ২০০৬ সালে রাজউকে চাকরি পাওয়া জাফর সাদেক রাজধানীর আফতাবনগরে পৌনে তিন কোটি টাকা খরচে আট তলার একটি বাড়ি বানিয়েছেন। এ ছাড়া মগবাজারে ১ হাজার ৬০০ বর্গফুটের ফ্ল্যাটের পাশাপাশি শান্তিনগরে স্ত্রীর নামে রয়েছে দোকান।

জাফর সাদেকের মূল আয়ের উৎস ভবন নির্মাণের জন্য রাজউকের অনুমোদন ও নকশা পাস করা। নকশার কাজ করিয়ে ভবনের তলাভেদে ৪ লাখ থেকে ১৬ লাখ টাকা পর্যন্ত নেন তিনি। যদিও এই টাকার ভাগ অন্যদেরও দেওয়ার কথা স্বীকার করেন এই অফিস সহকারী।

এ ছাড়া প্রতিমাসে তিন থেকে পাঁচটি রাজউকের প্লট বিক্রির টার্গেটে দালালি করেও লাখ লাখ টাকা আয় করেছেন জাফর সাদেক। মূলত, এসব করেই বাড়ি-গাড়ি করেছেন তিনি।

জানা গেছে, রাজউক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সভাপতি হওয়ার প্রভাবকে কাজে লাগিয়ে রাজউকের নানা অনিয়মের সঙ্গে জড়িত রয়েছেন জাফর সাদেক।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২২ জানুয়ারি ২০২৩

Back to top button