ক্রিকেট

টানা দ্বিতীয় সেঞ্চুরিতেও স্মিথ খেললেন সমান সংখ্যক বল!

সিডনি, ২৯ নভেম্বর- দুই বছর আগে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারেননি স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। এই দুই তারকার অনুপস্থিতি হাঁড়ে হাঁড়ে টের পেয়েছিল অস্ট্রেলিয়া। টেস্ট এবং ওয়ানডে সিরিজে লজ্জাজনকভাবে ভারতের কাছে হারতে হয়েছিল। টি-টোয়েন্টি সিরিজে ড্র হয়েছিল ১-১ ব্যবধানে। তাও এক ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার কারণে।

এবার স্মিথ-ওয়ার্নার দু’জনই আছেন। ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে তাই গ্লেন ম্যাক্সওয়েল বলেছিলেন, স্মিথের দলে থাকাটা ভারতের জন্য বড় একটি মাথাব্যথার কারণ।

স্টিভেন স্মিথ যেন ম্যাক্সওয়েলের সে কথাই রাখতে শুরু করেছেন ভারতের বিপক্ষে। ওয়ানডে দিয়ে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। প্রথম ম্যাচর মত টানা দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ ভারতের বিপক্ষে সেঞ্চুরি করার পর স্মিথ আউট হয়েছেন ১০৪ রান করে।

সবচেয়ে অবাক করা কাণ্ড হচ্ছে, প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ঠিক সমান সংখ্যক বল খেলে সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন স্মিথ। প্রথম ম্যাচে সেঞ্চুরি করতে তিনি খেলেছিলেন ৬২ বল। দ্বিতীয় ম্যাচেও ঠিক ৬২ বল খেলেই তিন অংকের ঘরে পৌঁছান তিনি।

প্রথম ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করতে স্মিথ মেরেছিলেন ১০টি বাউন্ডারির মার এবং ছক্কা মেরেছিলেন ৪টি। তবে আজ দ্বিতীয় ম্যাচে তিনি বাউন্ডারি মেরেছেন ১৩টি এবং ছক্কার মার মেরেছেন ২টি। প্রথম ম্যাচে ৬৬ বল খেলে ১০৫ রান করে আউট হন তিনি। আজ দ্বিতীয় ম্যাচে খেলেছেন ৬৪ বল। রান করেছেন ১০৪টি।

ভারত হচ্ছে স্টিভেন স্মিথের সবচেয়ে প্রিয় প্রতিপক্ষ। এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে খেলা তার ১২৭ ম্যাচের মধ্যে ১১টি সেঞ্চুরি করেছেন স্মিথ। যার মধ্যে ৫টিই করেছেন ভারতীয় বোলারদের বিরুদ্ধে। হাফ সেঞ্চুরিও ৫টি। ভারতীয়দের বিপক্ষে ২০ ম্যাচ খেলে ১৭ ইনিংসে তিনি রান করেছেন ৬৫.৬৪ গড়ে ১১১৬।

স্মিথের ঝড়ো ব্যাটিংয়ে আজও ভারতের বিপক্ষে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। ভারতকে তারা জয়ের জন্য লক্ষ্য দিয়েছে ৩৯০ রান।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৯ নভেম্বর

Back to top button