দক্ষিণ এশিয়া

৬৫ যাত্রী নিয়ে উল্টে গেলো বাস

নয়াদিল্লি, ২২ জানুয়ারি – নেপাল থেকে ভারতে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছে পুণ্যার্থীবাহী একটি বাস। ৬৫ জন নিয়ে এটি উল্টে যায়। এ ঘটনায় অন্তত ৪৫ জন আহত হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে, নেপালের ত্রিবেণী ধাম থেকে ফিরছিল বাসটি। পুণ্যার্থীরা সবাই উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। শনিবার বিকেলে ভারত সীমান্তের কাছে নেপালে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

পুলিশ জানিয়েছে, ত্রিবেণী ধাম দর্শনের পর নারায়ণী নদীতে পুণ্যস্নান করেছিলেন অনেকে। তার পর বাসে চড়ে ভারতে ফিরছিলেন। সেই সময় একটি গর্তে পড়ে নিয়ন্ত্রণ হারায় বাসটি। রাস্তার উপরে যাত্রিবোঝাই বাস উল্টে কাত হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান নেপাল পুলিশের কর্মকর্তারা। আহতদের উদ্ধার করে পৃথ্বীচাঁদ জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে আহতদের।

দুর্ঘটনার খবর পেয়ে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের জেলাশাসক নেপালের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি আহতদের খোঁজখবর নেন। কয়েক জন কর্মকর্তাকে পরিস্থিতি পর্যালোচনার জন্য উত্তরপ্রদেশ থেকে নেপালে পাঠানো হয়েছে।

নেপালের নারায়ণী নদীর তীরে আয়োজিত বাৎসরিক মেলায় প্রতি বছর হাজার হাজার পুণ্যার্থী জড়ো হন। ভারত থেকেও বহু মানুষ পুণ্যলাভের আশায় সেখানে যান।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২২ জানুয়ারি ২০২৩

Back to top button