জাতীয়

দ্বিতীয় পর্বের ইজতেমার শেষ দিনের বয়ান চলছে

ঢাকা, ২২ জানুয়ারি – টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলছে। রোববার (২২ জানুয়ারি) বাদ ফজর ভারতের দিল্লির মোরসালিন নিজামুদ্দিনের বয়ানের মধ্য দিয়ে ইজতেমার তৃতীয় দিন শুরু হয়েছে।

এদিন বেলা ১১টা থেকে ১২টার মধ্যে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হবে।

ইজতেমা ময়দানে গিয়ে দেখা গেছে, বয়ান করছেন দিল্লির মোরসালিন নিজামুদ্দিন। তাৎক্ষণিকভাবে বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আশরাফুল।

জানা গেছে, বয়ানের পর নাস্তার বিরতি দিয়ে সকাল ৯টা থেকে মাওলানা মোশাররফ তালিম দেবেন। সাড়ে ৯টা থেকে হেদায়েতের কথা শুরু হবে। আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন ইজতেমায় আদি তাবলিগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

ইজতেমার মাঠ গাজীপুরের টঙ্গীর আশপাশ মুসল্লিদের উপস্তিতিতে মুখরিত। ৬২টি দেশের প্রায় ৮ হাজার ও দেশের লাখ লাখ মুসল্লি এতে অংশ নিয়েছেন। রোববারের আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা শনিবার রাত থেকে ইজতেমা ময়দানে আসা শুরু করেছেন। শীত উপেক্ষা করে লাখো মুসল্লি বিশ্ব ইজতেমার ময়দানে জড়ো হয়েছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম বলেন, বেলা ১১টা থেকে ১২টার মধ্যে সুবিধাজনক সময়ে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন ইজতেমায় আদি তাবলীগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

প্রসঙ্গত, গত ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় প্রথম পক্ষের (মাওলানা যোবাইর অনুসারী) আয়োজনে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরপর চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হয়েছে দ্বিতীয় পক্ষের (স্বাদ অনুসারী) বিশ্ব ইজতেমার আয়োজন।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২২ জানুয়ারি ২০২৩

Back to top button