জাতীয়

শিক্ষা ক্ষেত্রে সিলেট পিছিয়ে

সিলেট, ২১ জানুয়ারি – পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, সিলেট শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে আছে। এই ব্যাপারে আমাদের সচেতনতা বাড়াতে হবে। কারণ শিক্ষা একটি পরিবারকে উন্নত আসনে নিয়ে যেতে পারে।

তিনি বলেন, আমাদের দেশকে জাপানের সাথে তুলনা করতে পারি। কারণ জাপানের অনেক মানুষ আছে যা তাদের শক্তি, আর আমাদেরও প্রচুর মানুষ আছে এদের দক্ষ করতে পারলে আমরাও শ্রেষ্ঠ জাতিতে পরিণত হতে পারব।

শনিবার দক্ষিণ সুরমার গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ৫০বছরপূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, গোটাটিকর হাইস্কুলের মতো আরো স্কুলে যাতে সোনার মানুষ গড়ে উঠে সেই দিকে নজর দিতে হবে।

মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট ৬ লেনের কাজ শুরু হয়ে গেছে। আমাদের এ দিকে এখনও হয়নি, কারণ এখানকার ভূমি অধিগ্রহণ করতে দেরি হচ্ছে।

পুনর্মিলনী ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মো. সাইস্তা মিয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব শাহেদ আহমদ আরবীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী, গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ নূরুল হোসেন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, বিপ্লব কান্তি দেব মাধব, প্রবাসী মতিউর রহমান চৌধুরী, তাজ উদ্দিন জুমের, এনআরবি ব্যাংকের পরিচালক গিয়াস উদ্দিন।

এর আগে সকালে গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে উদযাপন পরিষদের দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয় জাতীয় পতাকা উত্তোলন ও কেক কাটার মাধ্যমে। অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ২১ জানুয়ারি ২০২৩

Back to top button