বলিউড

আসছে ‘কানতারা ২’, বাজেটে তিন হাজার কোটি!

হায়দ্রাবাদ, ২১ জানুয়ারি – ২০২২ সালের সবচেয়ে আলোচিত ও সফল চলচ্চিত্র ছিল ‘কানতারা’। সিনেমাটি ভারতীয় বক্স অফিসের শীর্ষ আয়ের তালিকায় থাকার পাশাপাশি বিশ্বব্যাপীও দুর্দান্ত সাড়া ফেলে দিয়েছে। ঋষভ শেঠির লেখা ও পরিচালনায় ‘কানতারা’ ছিল কন্নড় ইন্ডাস্ট্রির অন্যতম সফল একটি চলচ্চিত্র। কানতারার এই বিশাল সাফল্যে অভিনেতা-পরিচালক ঋষভ শেঠি ‘কানতারা’র জগতকে এগিয়ে নিয়ে যাওয়ার ঘোষণা দিলেন। সিনেমাটির দ্বিতীয় পর্ব লিখছেন ঋষভ, এমনটাই জানা গেছে।

গণমাধ্যম ‘ডেডলাইন’-এর সাথে কথা বলার সময় প্রযোজক সংস্থা হম্বেল ফিল্মসের প্রতিষ্ঠাতা বিজয় কিরাগান্দুর নিশ্চিত করেছেন যে ঋষভ শেঠি ‘কানতারা ২’-এর স্ক্রিপ্ট তৈরি করছেন, যা একটি প্রিক্যুয়েল হবে। প্রথম অংশের শেষে শিবের (ঋষভ) অন্তর্ধানের পরের গল্পে তৈরি হচ্ছে না দ্বিতীয় অংশটি। বরং অতীতের ঘটনাগুলো নিয়েই নির্মিত হবে এটি।

বিজয় কিরাগান্দুর বলেন, “ঋষভ এখন গল্পটি লিখছেন এবং দুই মাসের জন্য তার সহযোগী লেখকদের সাথে উপকূলীয় কর্ণাটকের বনে গেছেন সিনেমাটির জন্য গবেষণা করতে। জুনের দিকে নির্মাণকাজ শুরু হবে সিনেমাটির, কারণ ঋষভ বর্ষাকালে শুটিং করতে চান। ‘কানতারা ২’ একটি প্যান-ইন্ডিয়ান চলচ্চিত্র হবে।”

প্রথম চলচ্চিত্রের বিপরীতে আগামী চলচ্চিত্রগুলোর বাজেট হবে অনেক বেশি। এ বিষয়ে বিজয় জানান, ‘কানতারা’ ফ্র্যাঞ্চাইজি আগামীতে একাধিক চলচ্চিত্র আনতে যাচ্ছে। তাই উচ্চাভিলাষী ফলোআপ নির্মাণে খরচের কমতি রাখা হবে না। হম্বেল ফিল্মস আগামী পাঁচ বছরে ৩ হাজার কোটি টাকারও বেশি খরচ করার পরিকল্পনা করছে। বিজয়ের মতে, কানতারা এতটাই সফল যে এর পরবর্তী কিস্তিগুলো বিশাল আকারে করতে হবে, কারণ দর্শকদের প্রত্যাশা অনেক বেশি। এছাড়াও কানতারার আগামীর কিস্তিগুলোতে ভারতের বিখ্যাত কিছু অভিনেতাকে যুক্ত করা হবে।

২০২২ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘কানতারা’ মাত্র ১৬ কোটি রুপিতে নির্মিত হয়েছিল। ঋষভ শেঠির লেখা ও পরিচালনায় সিনেমাটি বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপিরও বেশি আয় করে নিয়েছে।

এম ইউ/২১ জানুয়ারি ২০২৩

Back to top button