বলিউড

মুক্তির আগেই রেকর্ড, প্রথম সপ্তাহে ২শ’ কোটি আয়ের সম্ভাবনা

মুম্বাই, ২১ জানুয়ারি – শাহরুখ খানের ছবি ‘পাঠান’ নিয়ে তো আলোচনা-সমালোচনা হুমকি-ধামকি কম হলো না! কিন্তু এইসব ছাপিয়ে ছবিটি রেকর্ডের পথেই এগিয়ে যাচ্ছে। শুক্রবার অগ্রিম বুকিং খোলার কথা থাকলেও এক দিন আগেই শুরু হয় পাঠানের অগ্রিম টিকিট বিক্রি। আর এতেই শাহরুখ ভক্তরা দেখিয়ে দিলেন পাঠান দেখতে কতটা মুখিয়ে আছেন তারা। শুরুর দিনই রেকর্ড পরিমাণ অগ্রিম টিকিট বিক্রি হয় পাঠানের।

বাণিজ্য সূত্র মতে, ইতিমধ্যেই প্রধান সিনেমা চেইনগুলোতে এক লাখেরও বেশি টিকিট বিক্রি হয়েছে পাঠানের। বাণিজ্য বিশেষজ্ঞদের মতে, পাঠান ২৫ জানুয়ারি মুক্তির সময় ৩৫-৪০ কোটি রুপির উদ্বোধনী সংগ্রহ করতে প্রস্তুত। এটি প্রথম সপ্তাহান্তে ভারতে ১৫০ থেকে ২০০ কোটি এবং বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপি আয় করতে পারে!

বাণিজ্য বিশ্লেষক অতুল মোহন জানিয়েছেন, ১৯ জানুয়ারি অগ্রিম বুকিংয়ের প্রথম দিনে মোট ৯০ হাজার টিকিট বিক্রি হয়েছে সিনেমাটির। এর মধ্যে পিভিআর ৩৫ হাজার টিকিট বিক্রি করেছে, আইনক্স বিক্রি করেছে ৩০ হাজার এবং সিনেপোলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে অতুল বলেন, ‘অগ্রিম বুকিং প্রথম দিনে সর্বোচ্চ হয় এবং এটি মুক্তির আগের দিন শীর্ষে থাকে। এটা বলতে পারি যে শোগুলো ভালো চলবে। সিনেপোলিস, পিভিআর এবং আইনএক্সের মতো বেশির ভাগ হলে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দেওয়া হচ্ছে পাঠানকে। রিপোর্ট অনুযায়ী, সিনেমাটি ১৫ কোটি রুপির টিকিট বিক্রি করেছে ইতিমধ্যে। চলচ্চিত্র প্রদর্শক অক্ষয় রাঠি বিশ্বাস করেন, পাঠান প্রথম সপ্তাহান্তে ১৫০ কোটি থেকে ২০০ কোটি রুপি আয় করতে পারে।

প্রযোজক এবং চলচ্চিত্র ব্যবসা বিশ্লেষক গিরিশ জোহর বলেছেন, “পাঠানের বক্স অফিস খুবই গতিশীল এবং প্রথম দিন ও দ্বিতীয় দিনের প্রথমার্ধের জন্য অগ্রিম বুকিংয়ের সংখ্যা খুব ভালো৷ গত বছর চলচ্চিত্রগুলো যেভাবে আয় করেছে, সেই তুলনায় পাঠান সত্যিই দুর্দান্ত সাড়া পেতে যাচ্ছে। ইতিমধ্যেই আড়াই লাখ টিকিট বিক্রি হয়েছে সিনেমাটির। পাঠান প্রথম দিনে ৩৫-৪০ কোটি রুপি ঘরে তুলবে এবং বিশ্বব্যাপী প্রথম সপ্তাহে ৩০০ কোটি রুপি সংগ্রহ করে নেবে বলে আশা করা যাচ্ছে।

দীর্ঘ চার বছরের অধিক সময় পর ‘পাঠান’ নিয়ে প্রেক্ষাগৃহে ফিরছেন বলিউড বাদশা সুপারস্টার শাহরুখ খান। ভক্ত-অনুরাগীদের দীর্ঘদিনের প্রত্যাশা শেষ হতে যাচ্ছে। পাঠানে শাহরুখের সঙ্গে আরো অভিনয় করছেন জন আব্রাহাম ও দীপিকা পাড়ুকোন।

এম ইউ/২১ জানুয়ারি ২০২৩

Back to top button