পশ্চিমবঙ্গ

নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারতে আবার পাথর ছোড়ার অভিযোগ, ক্ষতিগ্রস্ত ট্রেনের জানলা

কলকাতা, ২১ জানুয়ারি – নিউ জলপাইগুড়ি-হাওড়া শাখায় বন্দে ভারত এক্সপ্রেসে আবার পাথর ছোড়ার অভিযোগ উঠল। শনিবার ‘ইন্ডিয়া টুডে’-র প্রতিবেদন অনুযায়ী, বিহারের কাটিহার জেলায় বলরামপুর থানা এলাকায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ। এক্সপ্রেসের ‘সি৬’ কামরার জানলা ক্ষতিগ্রস্ত হয়েছে। পাথর ছোড়ার জেরে কেউ হতাহত হননি। এই ঘটনার জেরে ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে। ২২৩০২ নম্বর বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ।

গত ৩০ ডিসেম্বর বাংলায় হাওড়া-নিউ জলপাইগুড়ি শাখায় উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। যাত্রা শুরুর পর থেকেই ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠতে থাকে। যা নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। সেই ঘটনায় রেলের তরফে জানানো হয়েছিল, বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। বিহারের কিসানগঞ্জ থেকে ৩ নাবালককে গ্রেফতার করার কথা জানিয়েছিল রেল।

বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের ডালখোলার কাছে হয়েছে বলে টুইটারে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। টুইটারে তিনি লিখেছেন,‘‘উত্তর দিনাজপুরের ডালখোলা স্টেশনের কাছে ট্রেনে হামলা চালানো হয়েছে।’’ এটা ‘পরিকল্পিত হামলা’ বলে টুইটারে অভিযোগ করেছেন সুকান্ত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ সম্বোধন করে সুকান্ত লিখেছেন, আর কত দিন এই ঘটনা চলবে। যদিও এই ঘটনা প্রসঙ্গে এই প্রতিবেদন লেখা পর্যন্ত রেলের তরফে কিছু জানানো হয়নি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন
আইএ/ ২১ জানুয়ারি ২০২৩

Back to top button