ফুটবল

জামিন পাননি আলভেস, চুক্তি বাতিল করল ক্লাব

ব্রাসিলিয়া, ২১ জানুয়ারি – যৌন নির্যাতনের অভিযোগে ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেসকে স্পেনে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, বার্সেলোনার একটি নাইট ক্লাবে গত ৩১ ডিসেম্বরের এক ঘটনায় অভিযোগ এসেছে বার্সার সাবেক এই তারকার বিরুদ্ধে।

যদিও ঘটনার বিস্তারিত কিছু জানাতে রাজি হয়নি পুলিশ। তবে গতকালই আলভেসকে আদালতে হাজির করা হয়েছিল। তার জামিন মঞ্জুর না করে তাকে জেলহাজতে পাঠানো হয়।

এদিকে বার্সেলোনার সাবেক এই রাইটব্যাকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছে বর্তমান ক্লাব পুমাস। এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন মেক্সিকান ক্লাবটির সভাপতি।

এ নিয়ে পুমাসের সভাপতি লিওপোলদো সিলভা বলেন, ‘ক্লাবের চেতনা ও মূল্যবোধের বিপক্ষে যায়—এমন কোনো কাজ ক্লাবের কোনো ফুটবলাররা করলে তা মেনে নেওয়া হবে না।’ আলভেজের সঙ্গে পুমাসের চুক্তি ছিল ২০২৩ সালের জুন পর্যন্ত।

আলভেসের গত বছরের জুলাইয়ে পুমাসের হয়ে অভিষেক হয়। ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ১৩টি ম্যাচ। ৫টি গোলে সহায়তা করলেও কোনো গোল পাননি। এই তারকা সবশেষ পুমাসের হয়ে ৮ জানুয়ারিতে সর্বশেষ মাঠে নেমেছিলেন।

এর আগে শুক্রবার সকালে আলভেস থানায় যাওয়ার পর জিজ্ঞাসাবাদ শেষে তাকে আটক করে পুলিশ। এর আগে ঘটনার দুদিন পর সেই নারী আলভেজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগটি সামনে নিয়ে আসেন।

অভিযোগকারী নারীর দাবি, তার অনুমতি ছাড়াই আলভেজ তাকে স্পর্শ করেছেন। ওই নারীর অভিযোগের ভিত্তিতে ব্রাজিলিয়ান ফুটবলারের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত চলছে। যদিও শুরু থেকে অভিযোগ অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

৩৯ বছর বয়সী আলভেস বিশ্ব ফুটবলের বড় তারকাদের একজন। বার্সেলোনা ক্লাবে তিনি কিংবদন্তি। এছাড়া খেলেছেন জুভেন্টাস এবং প্যারিস সেন্ট-জার্মেইসহ বেশ কয়েকটি অভিজাত ক্লাবে। জাতীয় দল ব্রাজিলের হয়ে গত বিশ্বকাপেও খেলেছেন এই ডিফেন্ডার।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২১ জানুয়ারি ২০২৩

Back to top button