ইউরোপ

জর্জিয়ায় সাবেক সেনা সদস্যের গুলিতে ৬ জনের মৃত্যু

তিবি‌লিসি, ২১ জানুয়ারি – জর্জিয়ায় সাবেক এক সেনা সদস্যের গুলিতে ৬ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। বন্দুকধারী নিজেও আত্মহত্যা করেছেন বলে নিশ্চিত করেছে পুলিশ। খবর সিএনএনের।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, শুক্রবার (২০ জানুয়ারি) জর্জিয়ার সাগারেহো শহরের একটি আবাসিক এলাকা হঠাৎ করেই কেঁপে ওঠে গুলির শব্দে। এলাকাটির একটি অ্যাপার্টমেন্ট ভবনের বারান্দা থেকে সাবেক এক সেনাসদস্য কয়েক দফা গুলি ছুড়লে ঘটনাস্থলেই বেশ কয়েকজন হতাহত হন।

পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের দেখামাত্রই ভবনটির বারান্দা থেকে গুলি ছুড়তে শুরু করেন ওই সেনাসদস্য। এ সময় এক পুলিশ সদস্য গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।

একপর্যায়ে নিরাপত্তা বাহিনীর আরও সদস্য এসে পুরো ভবনটি ঘিরে ফেলে। তবে হামলাকারী অস্ত্র নিয়ে তাদের লক্ষ্য করেও গুলি চালালে ভবনের ভেতরে ঢুকতে পারছিল না পুলিশ। একসময় পালানোর পথ নেই বুঝতে পেরে নিজের বন্দুক দিয়েই ওই সেনা সদস্য আত্মহত্যা করে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তবে ওই সেনাসদস্য কি কারণে এই হামলা চালালেন তা এখনো জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জর্জিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী। গণমাধ্যম জানিয়েছে, ওই সেনা সদস্য আফগানিস্তানে দায়িত্ব পালন করেছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২১ জানুয়ারি ২০২৩

Back to top button