ব্যবসা

সবজি, চাল ও মুরগির দাম বেড়েছে

ঢাকা, ২০ জানুয়ারি – দেশজুড়ে কুয়াশা ও তীব্র শীতের কারণে ব্যহত হচ্ছে বাজারে সবজির সরবরাহ, ফলে কিছুটা বেশি দামেই বিক্রি হচ্ছে শীতের সবজি। তবে শীতের তীব্রতা কেটে গেলে দামও কিছুটা কমে আসবে বলে জানিয়েছেন বিক্রেতারা। এ ছাড়া চাল ও মুরগির দামও বৃদ্ধি পেয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, আকারভেদে প্রতি পিস বাঁধাকপি ও ফুলকপির দাম পড়ছে ৪০ টাকা। ৫০ টাকা কেজি দরে শিম এবং ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে শসা বিক্রি হচ্ছে। এ ছাড়া টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে।

পটল ৬০ টাকা ও পেঁপে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি কেজি গাজর, ধুন্দল ও চিচিঙ্গা ৪৫ থেকে ৫০ টাকা এবং মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। প্রতি কেজি বেগুন ৪০ থেকে ৫০ টাকা এবং করলা ৬০ থেকে ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি পিস চাল লাউ আকারভেদে ৩০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি হালি লেবু ১৫ থেকে ২০ টাকা এবং আলু ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি কাঁচামরিচ ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি পেঁয়াজ ৩৫ থেকে ৪০ টাকা এবং রসুন ও আদা ১৫০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি আটা ৬০ টাকা এবং ময়দা ৬৫ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া বাজারে প্রতি লিটার সয়াবিন তেল ১৮০ থেকে ১৯০ টাকা এবং লবণের কেজি ৩৮-৪০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি ডজন ব্রয়লার মুরগির ডিম বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকা। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৫৫ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া বাজারে ৭০০ টাকা কেজি গরুর মাংস এবং ৯৫০ থেকে ১০০০ টাকা কেজি দরে খাসির মাংস বিক্রি হচ্ছে।

সপ্তাহ ব্যবধানে সরু চালের দাম কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে। মিনিকেট চাল ৬৮ থেকে ৭৫ টাকা এবং নাজিরশাইল ৭৫ থেকে ৮৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২০ জানুয়ারি ২০২৩

Back to top button