পশ্চিমবঙ্গ

সাত সকালে তৃণমূলের যুবনেতা কুন্তলের বিলাসবহুল ফ্ল্যাটে পৌঁছল ED

কলকাতা, ২০ জানুয়ারি – টাকা নেওয়ার অভিযোগ বারবারই অস্বীকার করেছেন যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। কিন্তু নিয়োগ দুর্নীতিতে তিনি রয়েছেন গোয়েন্দাদের নজরে। তিনদিন নিজাম প্যালেসে সিবিআই দফতরে যেতে দেখা গিয়েছে তাঁকে। আর এবার তাঁর জোড়া ফ্ল্যাটে পৌঁছল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। শুক্রবার সকালেই নিউটাউনে উজ্জ্বলা আবাসনে পৌঁছে যান ইডি আধিকারিকরা। সেখানে কুন্তলের দুটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে বলে সূত্রের খবর। সেই দুটি ফ্ল্যাটেই সকাল থেকে চলছে তল্লাশি। প্রশ্ন উঠছে, কুন্তলের ওপর কি তবে সন্দেহ বাড়ছে কেন্দ্রীয় গোয়েন্দাদের? তাঁর বিরুদ্ধে মূলত টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ সামনে আসার পর বারবার তাঁকে তলব করা হচ্ছে গোয়েন্দা দফতরে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। সেই তাপসই কুন্তল ঘোষের নাম সামনে এনেছেন। সংবাদমাধ্যমের সামনেও হুগলির এই তৃণমূল নেতার বলতে শোনা গিয়েছে তাপসকে। তাঁর দাবি, প্রায় সাড়ে ১৯ কোটি

সেই অভিযোগ সামনে আসার পর এই নিয়ে পরপর তিন বার নিজাম প্যালেসে দেখা গেল হুগলির এই যুব নেতা তথা যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তলকে। শুধুমাত্র টেট পরীক্ষার্থীদের কাছ থেকেই ৫ কোটি টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ। কোন এজেন্টদের মাধ্য়মে কুন্তল টাকা নিতেন, সেই তথ্যও সামনে এনেছেন তাপস মণ্ডল। সম্প্রতি তিনি টাকার অঙ্ক, এজেন্টদের ফোন নম্বর তুলে দিয়েছেন গোয়েন্দাদের হাতে। সেই অভিযোগের ভিত্তিতেই তলব করা হয়েছিল কুন্তলকে।

বুধবারের পর বৃহস্পতিবারও নিজাম প্যালেসে যান তৃণমূল নেতা। তাঁকে প্রশ্ন করা হলে তিনি জানান, আধার কার্ড দিয়ে এসেছেন। তাঁর দাবি, তাপস মণ্ডল নিজেই একজন অভিযুক্ত, তাই তাঁর কথায় গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। আগামী সপ্তাহেও ফের তাঁকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। এরই মধ্যে তাঁর ফ্ল্যাটে ইডি হানা দেওয়ার জল্পনা বাড়ছে আরও। সূত্রের খবর, নথিপত্রের তল্লাশিতেই হানা দিয়েছেন গোয়েন্দারা।

সূত্র: টিভি নাইন
আইএ/ ২০ জানুয়ারি ২০২৩

Back to top button