রংপুর

বিএনপি নেতার ছেলে ছাত্রলীগের মূল পদে যেতে মরিয়া

রংপুর, ২০ জানুয়ারি – বাবা ছিলেন বিএনপির নেতা, ছেলে ভিড়তে চান ছাত্রলীগের মূল পদে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার পূর্বের রাজনৈতিক পরিচয় ভাইরাল হওয়ায় পুরো উপজেলা জুড়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঘটনাটি ঘটেছে রংপুরের পীরগাছা উপজেলায়।সম্প্রতি ওই উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি পদে আসতে মরিয়া আল নাহিয়ান অভি নামে উঠেছে এমন অভিযোগ।

খোঁজ নিয়ে জানা যায়, পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির এক সময়ের সভাপতি জাহেদুল ইসলামের ছেলে আল নাহিয়ান অভি।জাহেদুল ইসলাম বর্তমানে চাকুরির কারণে রাজনীতি থেকে সড়ে দাড়ালেও ছেলে অভি উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ পেতে দৌড় ঝাপ করছেন নেতাদের কাছে।তবে এনিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা কর্মীরা।এছাড়াও অভির বিরুদ্ধে বিয়ের গুঞ্জন ও নারী ক্যালেঙ্কারীর অভিযোগ রয়েছে। এমনকি নারী সহ ধরা পড়ে নেতাদের সহযোগিতায় রংপুর কোতোয়ালি থানা থেকে মোছলেকা দিয়ে বেরিয়ে আসেন।

বিষয়টি নিশ্চিত করে পারুল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বাবলু মিয়া বলেন, জাহেদুল ইসলাম জাতীয় বাদী দল বিএনপির এই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সভাপতি পদে ২০০৮ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। তবে তাঁর দলে এক্টিভিটিস ভালো না থাকায় নতুন কমিটিতে তাঁকে বাদ দেয়া হয়।

অভিযুক্ত ছাত্রলীগ পদ প্রত্যাশী আল নাহিয়ান অভি বলেন, আমার বিরুদ্ধে এসব মিথ্যা প্রচারণা চালাচ্ছে প্রতিদ্বন্দী প্রার্থীরা।আমি এর আগে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি এবং আমার পরিবার আওয়ামী লীগের পরিবার। আমার বাবা কখনও বিএনপির রাজনীতি করে নি।

এদিকে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠনে কোনো বিএনপি- জামায়াত পরিবারের সদস্য বা অনুপ্রবেশ কারীদের জায়গা হবে না।সম্প্রতি পীরগাছা উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আমরা খুব শীঘ্রই যাচাই বাছাই করে কমিটি প্রকাশ করবো।

সূত্র: বিডি২৪
আইএ/ ২০ জানুয়ারি ২০২৩

Back to top button