জাতীয়

সরকারি কর্মচারীদের জন্য নির্মিত ৫৪৫ ফ্ল্যাট খালি

ঢাকা, ১৯ জানুয়ারি – সরকারি কর্মচারীদের বসবাসের জন্য জন্য ঢাকা মহানগরীতে নির্মিত ৫৪৫টি ফ্ল্যাট বর্তমানে খালি রয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শরীফ আহমেদ।

তিনি বলেন, ‘ঢাকার মিরপুরের ৬নং সেকশনে উপসচিব ও তদুর্ধ্ব পদমর্যাদার (গ্রেড-৫) জন্য নির্মিত এফ ক্যাটাগরির ১, ২, ৩, ৬, ৭, ৮, ৯ ও ১০নং ভবনের ৪০১টি ফ্ল্যাট খালি রয়েছে। একইভাবে উপসচিবের নিচের পদের (গ্রেড-৬) জন্য নির্মিত ই ক্যাটাগরির ১৪৪টি ফ্ল্যাট খালি রয়েছে।’

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় সংসদে সরকারি দলের সংরক্ষিত নারী আসনের এমপি সৈয়দা রুবিনা আক্তারের লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে প্রশ্নোত্তরপর্ব টেবিলে উত্থাপিত হয়।

সাত প্রকল্পে আরও ৩৬১১ ফ্ল্যাট নির্মাণ চলছে
এদিকে, সরকারি দলের এম আব্দুল লতিফের (চট্টগ্রাম-১১) লিখিত প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, ঢাক শহরের আবাসন সমস্যা সমাধানে স্বল্প জমিতে অধিক বাসস্থান সৃষ্টির লক্ষ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এরইমধ্যে ঢাকার মিরপুর ও মোহাম্মদপুরে ১০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের আওতায় চার হাজার ৩৫৮টি ফ্ল্যাট নির্মিত হয়েছে। এছাড়া রাজধানীতে আরও সাতটি প্রকল্পের অধীনে তিন হাজার ৬১১টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ চলমান।

অন্যদিকে এর বাইরে নতুন করে আরও সাতটি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের তিন হাজার ৮১৬টি ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা রয়েছে বলেও জানান মন্ত্রী।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৯ জানুয়ারি ২০২৩

Back to top button