জাতীয়

জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ

ঢাকা, ১৯ জানুয়ারি – বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি তিনি বগুড়া জেলার গাবতলীর বাগবাড়িতে জন্মগ্রহণ করেন।

তার জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো হাতে নিয়েছে দেশব্যাপী ১০ দিনব্যাপী কর্মসূচি।

কর্মসূচি অনুযায়ী, বৃহস্পতিবার ভোরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১১টায় শেরেবাংলা নগরে প্রয়াত নেতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন বিএনপির নেতারা।

শ্রদ্ধা নিবেদনের অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যরা ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেবেন।

বিকেল তিনটায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সহযোগিতায় আয়োজন করা হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্পের। পাশাপাশি দিনটিতে রাজধানীর বিভিন্ন এলাকায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করেছে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি।

এদিন বগুড়ায় গাবতলীর বাগবাড়ি গ্রামে জিয়াউর রহমানের জন্মস্থানে শীতবস্ত্র বিতরণের কর্মসূচি দিয়েছে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত থাকবেন।

এর আগে বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্বেচ্ছায় রক্তদান, চিত্রাংকন প্রতিযোগিতা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ছিন্নমূল পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করে ছাত্রদল।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৯ জানুয়ারি ২০২৩

Back to top button